নৌকা এখন দু:শাসনের প্রতীক: মান্না

প্রকাশিত: ৫:০৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০১৮

নাগরিক ঐক্যের আহবায়ক, মাহমুদুর রহমান মান্না। ছবি- টাইমস বিডি


বগুড়া প্রতিনিধি : নাগরিক ঐক্যের আহবায়ক ও বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী মাহমুদুর রহমান মান্না বলেছেন, নৌকা এখন দু:শাসনের প্রতীক আর ধানের শীষ গণতন্ত্রের জন্য লড়াইয়ের প্রতীক। এখনকার আওয়ামী লীগ বঙ্গবন্ধুর আওয়ামী লীগ নয়।

তিনি বলেন, মামলার মাধ্যমে সরকার ৫০টি আসন কেড়ে নেয়ার চেষ্টা করছে। অবশিষ্ট ২৫০ আসনে ভোট করে যদি জয়লাভ করতে না পারি; তাহলে পরবর্তী বিষয় নিয়ে চিন্তা-ভাবনা করতে হবে।

মাহমুদুর রহমান মান্না বলেন, সারাদেশের মত বগুড়ার শিবগঞ্জে ধানের শীষের পক্ষে মানুষ মাঠে নেমেছে। নিশ্চিত বিজয় ছিনিয়ে নেয়ার জন্যই চক্রান্ত চলছে। কিন্তু ভয়ভীতি দেখিয়ে কেন্দ্র দখল করা যাবে না। ৩০ তারিখ পর্যন্ত মাঠে আছি, থাকবো। শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাবো।

তিনি বলেন, শিবগঞ্জের ভায়ের পুকুরে আমার নির্বাচনী প্রধান কার্যালয় ও মোকামতলায় অফিস ভাঙচুর করা হয়েছে। মহাজোট প্রার্থী জাতীয় পার্টির নেতা শরিফুল ইসলাম জিন্নাহর গাড়িবহরে মিথ্যা হামলার অজুহাতে আমার প্রধান নির্বাচনী এজেন্ট বিএনপি নেতা মীর শাহে আলমসহ ৩৪ জন নেতাকর্মীর বিরুদ্ধে সাজানো মামলা হয়েছে। এরা সবাই আমার নির্বাচন পরিচালনার কমিটির সদস্য।

মান্না বলেন, এলাকায় পোস্টার ছিঁড়ে ও বিলবোর্ড খুলে ফেলা হচ্ছে। বলা হচ্ছে, আমাকে (মান্না) মাঠে নামতে দেয়া হবে না। তবে ভোটাররা তাকে বলছেন, আপনি ধৈর্য্য ধরুন; ৩০ ডিসেম্বর ভোট দিতে কেন্দ্রে যেতে পারলে এর উত্তর দিয়ে দেয়া হবে।বিষয়টি নির্বাচন কমিশনকে অবহিত করা হয়েছে এখন আইনের আশ্রয় নেয়া হবে।

মাহমুদুর রহমান মান্না আরো বলেন, সরকারের হুমকি-ধামকি উপক্ষো করে জনগণকে সাথে নিয়ে মাঠে আছি। সরকার মিডিয়া নিয়ন্ত্রন করার চেষ্টা করছে। এরপরও আমি চাই সাংবাদিকরা সত্য প্রকাশ করুন।

সংবাদ সম্মেলনে শিবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র মতিয়ার রহমান মতিন, ডা: আশিক মাহমুদ ইকবাল স্বাধীন, ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় সহ-সভাপতি ও জেলা সভাপতি ইঞ্জিনিয়ার শামসুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।