দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ কারাগারে

প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০১৯
ফাইল ছবি

রাজধানীর হাতিরঝিল থানায় করা রাষ্ট্রদ্রোহ ও ডিজিটাল নিরাপত্তা আইনের এক মামলায় দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বুধবার ঢাকা মহানগর হাকিম বাকি বিল্লাাহ এ আদেশ দেন। এর আগে তিন দিনের রিমান্ডে শেষে মামলার তদন্ত কর্মকর্তা হাতিরঝিল থানার পরিদর্শক মোহাম্মদ গোলাম আজম আসামি আবুল আসাদকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। এ সময় আইনজীবীরা জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জামিন আবেদন নাকচ করে কারাগারো পাঠানোর নির্দেশ দেন।

মামলা সুত্রে জানা  গেছে, মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ড কার্যকর হওয়া জামায়াত নেতা কাদের মোল্লাাকে শহীদ উল্লে­খ করে গত ১২ ডিসেম্বর একটি প্রতিবেদন প্রকাশ করে দৈনিক সংগ্রাম পত্রিকা। এ সংবাদের প্রতিবাদ জানিয়ে মুক্তিযুদ্ধ মঞ্চ নামে একটি সংগঠন গত ১৩ ডিসেম্বর বিকাল থেকে মগবাজারে অবস্থিত দৈনিক সংগ্রামের কার্যালয়ের সামনে অবস্থান নেয়। পরে সন্ধ্যা সাতটার দিকে অফিসে প্রবেশ করে ভেতরে ভাঙচুর করে এবং সম্পাদককে পুলিশের হাতে তুলে দেয়। এরপর পুলিশ তাকে হাতিরঝিল থানা হেফাজতে নেয়। ওইদিন রাতেই হাতিরঝিল থানা এলাকার মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোহাম্মদ আফজাল বাদী হয়ে রাষ্ট্রদ্রোহ ও ডিজিটাল নিরাপত্তা আইনে আবুল আসাদসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করেন।