গুরুদাসপুরে ক্লিনিকের ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

প্রকাশিত: ৯:২৫ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০২০

নাটোরের গুরুদাসপুরে ডাক্তারের ভুল অপারেশনে রত্না (২৮) নামে এক প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ উঠেছে স্থানীয় হাজেরা ক্লিনিকের বিরুদ্ধে। রবিবার সকাল ৭টার দিকে রত্নাকে সিজার করে গর্ভের সন্তান বের করার একঘণ্টা পর অপারেশন থিয়েটারেই তার মৃত্যু হয়।

এদিকে, রত্নার মৃত্যু নিশ্চিত জেনেও তাকে জরুরি চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর চেষ্টা করে ক্লিনিক কর্তৃপক্ষ।

নিহত রত্না উপজেলার মশিন্দা মাঝপাড়া গ্রামের কৃষক মনিরুল ইসলামের স্ত্রী।

গুরুদাসপুর পৌর সদরের চাঁচকৈড়ে অবস্থিত হাজেরা ক্লিনিকের বিরুদ্ধে এভাবে অনেক রোগীর মৃত্যু হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেয় না বলে অনেকে অভিযোগ করেছেন। মৃত রত্নার স্বামী ও তার স্বজনদের সাথে দুর্ব্যবহার করার অভিযোগ উঠেছে ক্লিনিকের নার্স-স্টাফদের বিরুদ্ধে।

ক্লিনিকের মালিক ডা. আমিনুল ইসলাম সোহেল বলেন, অত্যধিক খিচুনির ফলে প্রসূতি রত্নার মৃত্যু হয়েছে। তবে সিজার করা বাচ্চাটি সুস্থ আছে।

ওসি মোজাহারুল ইসলাম বলেন, লিখিত অভিযোগ পেলে এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হবে। দুপুরের দিকে থানায় শালিসি বৈঠকে বিষয়টি মীমাংসার জোর তৎপরতা চালানো হয়।

এ প্রসঙ্গে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলাম বলেন, ওই ক্লিনিকটিতে অজ্ঞানকারী কোনো ডাক্তার নেই। তাছাড়া রোগীর ফিটনেস ছিল না। এভাবে অপারেশন করলে অধিকাংশ রোগীই মারা যায়। আমরা তদন্ত সাপেক্ষে হাজেরা ক্লিনিকের বিরুদ্ধে ব্যবস্থা নেব।