কেন্দ্রিয় ছাত্রলীগের নির্দেশে শিবগঞ্জে ছাত্রলীগের মাস্ক বিতরণ

প্রকাশিত: ১১:৫৭ অপরাহ্ণ, জুন ১০, ২০২০

বিশ্বব্যাপী আতংকিত মহামারী করোনা ভাইরাস এর ভয়াবহ পরিস্থিতিতে সারা বিশ্বের অনেক রাষ্ট্রই তাদের সব ধরনের প্রচেষ্টা চালাচ্ছে যাতে করে এ রোগ থেকে মানুষেরা রক্ষা পায় কারণ এ রোগের প্রতিষেধক হিসেবে কোন সঠিক ঔষধই এখনো বিজ্ঞানীরা আবিষ্কার করতে পারে নি। যদিও তারা এখনো তাদের চেষ্টা অব্যাহত রাখছে।

বিশ্ব মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিনিয়ত মারা যাচ্ছে মানুষ। প্রাণঘাতী এ ভাইরাসে দীর্ঘ হচ্ছে লাশের মিছিল।

কয়েক লাখ রোগী আক্রান্ত হয়ে হাসপাতালে কাতরাচ্ছেন। অনেকে রয়েছেন হোম কোয়ারেন্টিনে। বাংলাদেশেও এর ব্যতিক্রম নয়। স্কুল-কলেজসহ সব শিক্ষা প্রতিষ্ঠান, অফিস এবং গণপরিবহন বন্ধ দেয়ার পর থেকে বাংলাদেশের মানুষ করোনা থেকে মুক্তি পেতে হোম কোয়ারেন্টিনে রয়েছেন। আবার প্রশাসনের পাশাপাশি অনেক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান মাঠে কাজ করছে আক্রান্তদের সাহায্য করতে। করোনা প্রতিরোধ সরাঞ্জামও বিলি করছেন অনেকে। জীবাণু ধ্বংসকারী স্প্রে ছিটাচ্ছেন বিভিন্নস্থানে।

করোনার এই মহাশঙ্কটে মানুষের সেবায় এগিয়ে এসে ইতিমধ্যে প্রশংসিত হয়েছে শিবগঞ্জ উপজেলার ‘বুড়িগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগ।’ বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটির নির্দেশে বগুড়ার শিবগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে মাস্ক বিতরণসহ জনসচেতনতামুলক কাজ করে যাচ্ছে সংগঠনটি।

গত ৩ মাসব্যাপী তারা তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে। ছুটে চলেছে হতদরিদ্র মানুষের দ্বারেদ্বারে। তাদের তৈরি হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে সুবিধাবঞ্চিত সেই অসহায় মানুষের বাড়িতে। এছাড়াও বাজার, রাস্তা-ঘাট ও এলাকাজুড়ে বিভিন্ন স্থানে জীবাণুনাশক ছিটাচ্ছে সংগঠনটি।