কুর্মিটোলায় ঢাবি শিক্ষার্থী ধর্ষণ মামলার শুনানি ১৬ আগস্ট

প্রকাশিত: ৩:৫৯ পূর্বাহ্ণ, আগস্ট ১৫, ২০২০

চলতি বছরের ৫ জানুয়ারি রাজধানীর কুর্মিটোলা এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলার আসামি মো. মজনুর বিরুদ্ধে অভিযোগ গঠনের জন্য ১৬ আগস্ট তারিখ নির্ধারণ করেছেন ঢাকার একটি ট্রাইব্যুনাল।

গতকাল বৃহস্পতিবার মহিলা ও শিশু নির্যাতন দমন প্রতিরোধ ৭ম বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মোসাম্মৎ কামরুন্নাহার এ তারিখ নির্ধারণ করেন।

সম্প্রতি সুপ্রিম কোর্টের নিয়মিত আদালত খোলার নির্দেশনার পরেই এই আদেশ এলো।

ট্রাইব্যুনাল কারা কর্তৃপক্ষকে নির্ধারিত তারিখে আসামিকে হাজির করারও নির্দেশ দেন।

গত ১৬ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা (আইও) গোয়েন্দা শাখার পরিদর্শক আবু বকর সিদ্দিক ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মামলার একমাত্র আসামি মজনুর বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন।

অভিযুক্তের বিরুদ্ধে হামলা, মোবাইল ফোন, ঘড়ি ও টাকা ছিনতাইয়ের অভিযোগও আনেন তদন্ত কর্মকর্তা।

চলতি বছরের ৫ জানুয়ারি সন্ধ্যা সাড়ে সাতটার দিকে রাজধানীর শেওড়া রেল গেটের কাছে বন্ধুর বাসায় যাওয়ার সময় ধর্ষণের শিকার হন ওই ঢাবি শিক্ষার্থী। কুর্মিটোলা বাসস্টপে বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নেমে তিনি শেওড়া রেল গেটের দিকে যাচ্ছিলেন। তখন অভিযুক্ত মজনু তাকে পেছন থেকে জাপটে ধরে ধর্ষণ করে।

পরে রাত দশটার দিকে বন্ধুরা ভুক্তভোগী শিক্ষার্থীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। পরের দিন ভুক্তভোগীর বাবা অজ্ঞাতপরিচয় লোকজনকে আসামি করে ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা দায়ের করেন।

গত ৮ জানুয়ারি র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) শেওড়া এলাকা থেকে ৩০ বছর বয়সী মজনুকে গ্রেপ্তার করে এবং ১৬ জানুয়ারি মজনু ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন।