বগুড়ায় ইভটিজিংয়ে বাঁধা দেয়ায় বখাটেদের মারপিটে ছাত্র রক্তাক্ত

মিরাজুল ইসলাম মিরাজুল ইসলাম

জেলা প্রতিনিধি, বগুড়া

প্রকাশিত: ৯:২৮ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০১৯

বগুড়ার কাহালু উপজেলার কল্যাপাড়া আনোয়ারুল উলুম ফাজিল ডিগ্রী মাদ্রাসায় বখাটেদের উৎপাত। প্রায় প্রতিদিনই মাদ্রাসায় কিছু বখাটে মেয়েদের উত্যক্ত করে আসছে। কিন্তু এ বিষযয়ে মাদ্রাসা প্রশাসন নিরব দর্শকের ভূমিকা পালন করে।

সোমবার সকাল ১০টায় কিছু বখাটে মাদ্রাসার ছাত্রীদের ইভটিজিং করে, এমন সময় মাদ্রাসার ছাত্ররা বাঁধা দিতে গেলে বখাটে দল ক্ষিপ্ত হয়। এরপর ঘটনাস্থলে একজন ছাত্র কে পিটিয়ে আহত করে, মুখে আঘাত করার ফলে মুখ ফেটে রক্ত বের হয়। এর পর এলাকায় উত্তেজনার সৃষ্টি হলে বখাটে দল পালিয়ে যায়। ১০টায় মাদ্রাসায় মাত্র চার পাঁচ জন উপস্থিত ছিলেন।

তাদের কাছে সমাধান চাইলে তারা মাদ্রাসা প্রশাসন এর সাথে যোগাযোগ করতে বলেন। মাদ্রাসা প্রশাসন এর সাথে যোগাযোগ করতে চাইলে জানান, আজ মাদ্রাসার অধ্যক্ষ ও উপাধ্যক্ষ কেউ মাদ্রাসায় উপস্থিত নাই। মুঠোফোনে উপাধ্যক্ষের সাথে এ বিষয়ে যোগাযোগ করা হলে তিনি জানান, তিনি অফিসের কাজে রংপুর আছেন। তিনি এ বিষয়ে কিছুই করতে পারবেন না।

মাদ্রাসার অধ্যক্ষ অনুপস্থিত থাকায় তার সাথে ও ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, অসুস্থতার জন্য মাদ্রাসায় উপস্থিত নেই। বখাটেদের উৎপাত ও ছাত্রের উপর হামলার বিষয়ে তাঁর কাছে জানতে চাইলে তিনি জানান, পরের দিন কথা বলবেন, এখন ডাক্তার দেখান। ছাত্র ছাত্রীরা জানায়, ঐসব বখাটে প্রায় এসে আমাদের উত্যক্ত করে। আজ একজন ছাত্র বাঁধা দিতে গেলে তাকে মারধর করে।

অধ্যক্ষ, উপাধ্যক্ষ অনুপস্থিত থাকায় অন্যান্য শিক্ষকদের কাছে এ বিষয়ে জানতে চাইলে তারা সবাই দায়িত্ব এড়িয়ে যান, শুধু প্রশাসন এর কথা বলেন। মাদ্রাসায় এমন ভয়াবহ অবস্থার পরেও পুলিশ প্রশাসনের কাছে কেউ অভিযোগ করেননি।

একজন অভিভাবক অধ্যক্ষের কাছে জানতে চান, আজ একজন কে আহত করেছে, কাল বা পরশু আমার মেয়েকে মাদ্রাসা থেকে তুলে নিয়ে যাবে না এমন নিশ্চয়তা কে দেবে? প্রশ্নের উত্তর খুঁজে পাননি তিনি। এ রিপোর্ট লেখা পর্যন্ত বিকেল ৪টায় বখাটেরা পুণরায় কল্যাপাড়া গ্রামে আক্রমণ করার জন্য আসে।