আগুন পোহাতে গিয়ে গৃহবধূর মৃত্যু

প্রকাশিত: ১০:১১ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২০

হাড়কাঁপানো শীতে আগুন পোহাতে গিয়ে লিমা আক্তার নামে এক গৃহবধূ দগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। আজ মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকালে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন। বার্ন ইউনিটের প্রধান সহকারী অধ্যাপক ডা. এম এ হামিদ পলাশ বিষয়টি নিশ্চিত করেছেন।

লিমা রংপুর মিঠাপুকুর উপজেলার সেতুলপুর গ্রামের জাহাঙ্গীর হোসেনের স্ত্রী। হাসপাতালের বার্ন ইউনিট ও স্বজনরা জানিয়েছেন, রবিবার সকালের দিকে আগুন পোহাতে গিয়ে লিমার পরনের কাপড়ে আগুন লেগে যায়। মুহূর্তের মধ্যে তা সারা শরীরে ছড়িয়ে পড়ে। মারাত্মক দগ্ধ অবস্থায় তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। সেখানে দুই দিন পর মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় মারা যান তিনি।

লিমার মা গোলাপি বেগম জানান, মাত্র ১৫ দিন আগে তার মেয়ে একটি সন্তান প্রসব করেছেন। প্রচণ্ড শীতের কারণে কাহিল হয়ে পড়ায় শীত নিবারণের জন্য খড়কুটো জ্বালিয়ে আগুন পোহাতে গিয়ে তার মেয়ে মারা যান। তার জামাই লাশ বাড়িতে নেওয়ার জন্য টাকা সংগ্রহ করতে বাড়িতে গেছে, আসলেই লাশ নিয়ে যাওয়া হবে।

বার্ন ইউনিটের প্রধান ডা. এম এ পলাশ জানান, তার শ্বাসনালিসহ ৬০ ভাগ পুড়ে গিয়েছিল। বর্তমানে হাসপাতালের বার্ন ইউনিটে আগুন পোহাতে গিয়ে দগ্ধ আরো ১৫ রোগী চিকিৎসাধীন আছে।