বালিশকাণ্ডের তদন্ত প্রতিবেদন দুই সপ্তাহের মধ্যে দেয়ার নির্দেশ

প্রকাশিত: ৮:১৬ অপরাহ্ণ, জুলাই ২, ২০১৯

রূপপুরের বালিশকাণ্ডে হস্তক্ষেপ করলেন দেশের উচ্চ আদালত। এ ঘটনায় কি পদক্ষেপ নেয়া হয়েছে সে বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে দুই সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। এ আদেশের ফলে প্রকল্পের ভাবমূর্তি ক্ষুণ্ণ হতে পারে বলে উদ্বেগ জানালেন অ্যাটর্নি জেনারেল।

 

 

রিটকারী আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন বলেন, সরকারি জিনিসপত্র কেনাকাটার দায়িত্বে বিশ্বস্ততা দেখাতে বলা হয়েছে। এই দেখানোতে তার ব্যর্থ হয়েছেন। এই ব্যর্থ হওয়াটা কেনো অবৈধভাবে বিবেচনা করা হবে না এই মর্মে রোল জারি করেছেন। এবং সরকার পক্ষকে, অ্যাটর্নি জেনারেল অফিস ও ডিআইজি সাহেবকে বলেছেন,  দুই সপ্তাহের মধ্যে তারা গণপূর্ত মন্ত্রণালয়ে কি রিপোর্ট নিয়ে আসবেন, এবং এই রিপোর্টের ভিত্তিতে কি ব্যবস্থা নেওয়া হবে এই সিদ্ধান্তটি আদালতে দুই সপ্তাহের মধ্যে জমা দিতে বলেছে।

এ ঘটনায় তদন্ত কমিটির রিপোর্টের আগে আদেশ দেয়া থেকে বিরত থাকার আবেদন জানিয়েছিলো রাষ্ট্রপক্ষ। আদেশের পর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, প্রকল্প নিয়ে বহির্বিশ্বে কি বার্তা যায় তাই এখন দেখার বিষয়।

তিনি বলেন, তদন্ত রিপোর্টের জন্য সরকার যে কমিটি করেছে তারা যেনো অতিবিলম্বে তাদের রিপোর্টটি দেখায়। তিনি আরো বলেন, পদ্মাসেতু নিয়ে গুজব ছড়ানো হয়েছিলো, এখন এই রুপপুর পারমাণবিক কেন্দ্র নিয়ে যদি এরকম গুজব ছড়ায় তাহলে সরকারের বিরাট ক্ষতি হবে।