‌’আত্মরক্ষায় সবরকমের অস্ত্র ব্যবহার করবে পাকিস্তান’

প্রকাশিত: ১০:৫৩ পূর্বাহ্ণ, এপ্রিল ২, ২০১৯

পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর জানান, শুধু এফ-১৬ কেন, আত্মরক্ষার্থে সবরকমের অস্ত্র ব্যবহার করতে পারে পাকিস্তান। আর তা নিয়ে ভারত যা কিছু ভাবতে পারে।

জঙ্গি হামলার প্রতিশোধ নিতে পাকিস্তানের ভূ-খণ্ড বালাকোটে এয়ার স্ট্রাইক করে ভারতীয় বিমান বাহিনী। এর পরদিন ভারতের হামলার চেষ্টা করে পাকিস্তান বিমান বাহিনী। এই হামলায় তারা আমেরিকার তৈরি এফ-১৬ যুদ্ধবিমান ব্যবহার করেছিল। এতদিন এফ-১৬ ব্যবহারের কথা অস্বীকার করে আসছিল পাকিস্তান।

নিউজ-এইটটিন নামের সংবাদ পত্রের প্রকাশিত খবর অনুসারে ব

পাক মেজর জেনারেল আরও বলেন, ২৭ ফেব্রুয়ারির ঘটনা ইতিহাস তৈরি করেছে। পাকিস্তান এফ-১৬ ব্যবহার করেছে কিনা সেটা বড় কথা নয়। পাকিস্তান এয়ার ফোর্স ভারতের দুটো বিমানকে গুলি করে নামিয়েছে এটাই বড় কথা। আমাদের কোনো এফ-১৬ ধ্বংস হয়নি।

কেননা কোনো দেশকে আক্রমণের ক্ষেত্রে পাকিস্তান ব্যবহার করতে পারবে না এফ-১৬। এই শর্তেই আমেরিকার থেকে এফ-১৬ বিমান কিনেছিল পাকিস্তান। তাই এফ-১৬ নিয়ে কীভাবে ভারতে ঢুকে হামলা চালাতে পারে পাকিস্তান। সেই অভিযোগ করে আমেরিকাকে তথ্য দেয় ভারত।

গত ২৬ ফেব্রুয়ারি পুলওয়ামা সন্ত্রাসবাদী হামলার জবাব দিতে বালাকোটে এয়ার স্ট্রাইক করে জইশ-ই- মোহাম্মদের বেশ কয়েকটি জঙ্গিঘাটিঁ গুঁড়িয়ে দেয় ভারতীয় বিমান বাহিনী। এর পরদিনই ভারতের নৌ সেক্টরে হামলার চেষ্টা করে পাকিস্তান বিমানা বাহিনী।

এসময় পাকিস্তানের বিমান বাহিনীর তিনটি এফ১৬ বিমান ভারতে বোমা ফেলার চেষ্টা করে। ভারতের দু’টি মিগ-২১ যুদ্ধবিমান পাকিস্তানী এফ১৬-কে তাড়া করে। সেসময় ভারতের একটি মিগ২১ ভেঙে পড়ে পাকিস্তানে ভেতরে। এসময় পাকিস্তানের হাতে বন্দী হন ভারতের যুদ্ধ বিমানের এক পাইলট।