রানওয়ে থেকে ছিটকে তিন খণ্ড হয়ে যায় বিমানটি

প্রকাশিত: ৬:৪৪ পূর্বাহ্ণ, মে ৯, ২০১৯

মিয়ানমারের ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজটির মাঝখান ভেঙে গেছে।

তবে মিয়ানমারের সাংবাদিকরা জানিয়েছেন, দুর্ঘটনায় বিমানটি তিন খণ্ড হয়ে গেছে।

স্থানীয় সাংবাদিক নিন ইয়াদানা জ জানান, বৈরী আবহাওয়ার কারণে বিমানটি রানওয়ে থেকে ছিটকে পড়ে এবং ভেঙে তিন খণ্ড হয়ে যায়।

বুধবার সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ঢাকা থেকে ইয়াংগুনগামী ড্যাশ ৮কিউ-৪০০ উড়োজাহাজটি দুর্ঘটনায় পড়ে। ইয়াংগুন বিমানবন্দরে রানওয়ে থেকে ছিটকে পড়লেও বিমান বাংলাদেশের ফ্লাইটটির যাত্রীরা অল্পের জন্য রক্ষা পেয়েছেন। উড়োজাহাজটির পাইলট শামীম আহত হয়েছেন

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক বলেন, বিমানের বিজি ১৬০ এ মোট ৩৩ আরোহী ছিলেন। তাদের মধ্যে দুজন পাইলট ও দুজন কেবিন ক্রুও ছিলেন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, যাত্রীরা অক্ষত আছেন। তবে কয়েকজন যাত্রী হয়তো সামান্য ব্যথা পেয়েছেন। পাইলট ও যাত্রীদের চিকিৎসার জন্য ঢাকা থেকে চিকিৎসক পাঠানো হচ্ছে।

ইয়াংগুনে বাংলাদেশের হাইকমিশনার মঞ্জুরুল করিম চৌধুরী বলেন, আরোহীদের সবাই অল্প-বিস্তর আহত হয়েছে। তবে কারও আঘাতই মারাত্মক পর্যায় না। আহত ১৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার পর ইয়াংগুন বিমানবন্দরের ফ্লাইট চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।