বাবুনগরীর প্রেসসচিব ফারুকী ৪ দিনের রিমান্ডে

প্রকাশিত: ৭:৫২ অপরাহ্ণ, মে ২২, ২০২১

হেফাজতে ইসলাম বাংলাদেশের নবগঠিত আহ্বায়ক কমিটির আমির জুনায়েদ বাবুনগরীর প্রেসসচিব ইনামুল হাসান ফারুকীকে চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (২২ মে) বিকেলে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিনের ভার্চুয়াল আদালত এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা পুলিশের সদর কোর্ট পরিদর্শক হুমায়ুন কবির।

তিনি বলেন, ‘গ্রেফতার হেফাজত নেতা ফারুকীকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।’

এর আগে শুক্রবার দিবাগত রাতে হাটহাজারীর ফতেয়াবাদ এলাকা থেকে ফারুকীকে গ্রেফতার করে র‍্যাবের একটি দল। ফারুকী বাবুনগরীর পক্ষ হয়ে হেফাজতের সব ধরনের বিবৃতি ও প্রেস বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠাতেন। তিনি হাটহাজারী উপজেলা হেফাজতের প্রচার সম্পাদক ছিলেন।

পুলিশ সূত্রে জানা গেছে, হেফাজতের সাবেক আমির আল্লামা শাহ আহমদ শফী হত্যার অভিযোগে দায়ের করা মামলার আসামি ফারুকী। এছাড়াও তার বিরুদ্ধে হাটহাজারী থানা ভবন, ভূমি অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় করা আরেকটি মামলা রয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে ঢাকার বায়তুল মোকাররমের মুসল্লিদের সঙ্গে সংঘর্ষের জেরে চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ হয়। পুলিশের সঙ্গে গুলিতে হাটহাজারীতে চারজন নিহত হন। এতে বিক্ষুব্ধ মাদরাসাছাত্ররা হাটহাজারী থানা, ভূমি অফিস ও ডাকবাংলাতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

সহিংসতার ঘটনায় বাবুনগরীসহ ১৪৮ জনের নাম উল্লেখ করে হাটহাজারী থানায় সাড়ে চার হাজার জনকে আসামি করে ১০টি মামলা করে পুলিশ। এসব মামলায় এ পর্যন্ত ৭৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।