ফাইনালে সাকিব বিহীন ব্যাটসম্যান নির্ভর বাংলাদেশ দল

প্রকাশিত: ৩:৫৮ অপরাহ্ণ, মে ১৭, ২০১৯

বারবার, ছয়বার ফাইনালে উঠেও বাংলাদেশ ট্রফি ছুঁতে পারেনি। ত্রিদেশীয় সিরিজ ও অন্য টুর্নামেন্ট মিলে ২০০৯ সাল থেকে এখন পর্যন্ত ছয়টি ফাইনাল খেলেছে বাংলাদেশ দল। রানার্সআপ হয়েই আগের ছয়বার সন্তুষ্ট থাকতে হয়েছে টাইগারদের। আজ আরও একটি ফাইনালে মাঠে নামছেন মাশরাফি মুর্তজারা।

একটা জয়ের মুখ দেখতে বাংলাদেশ দলের ক্রিকেটার মুখিয়ে আছেন। সেদিকে তাকিয়ে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা।

একটা ফাইনাল জিতে গেলে আত্মবিশ্বাসের বিশাল এক ঝুলি নিয়ে ইংল্যান্ড বিশ্বকাপে মাঠে নামবে বাংলাদেশে। যে কারণে আজ ওয়েষ্ট ইন্ডিজের বিপক্ষের ফাইনালে জয় বেশ জরুরি।

ইতিমধ্যে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছে মাশরাফি। বৃষ্টির সম্ভাবনা থাকায় টসে জয় এবং বোলিং মাশরাফিদের পক্ষেই গেছে।

আজ এমন গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশ দল নেই রো অলরউন্ডার সাকিব আল হাসান। লিগ পর্বের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে সাইড স্ট্রেইন ইনজুরিতে পড়েন তিনি।

বিশ্বকাপকে সামনে রেখে ঝুঁকি নিতে চাননি নির্বাচকমণ্ডলী। এ ম্যাচে খেলানো হচ্ছে না তাকে।

সাকিবের জায়গায় আজ দলে জায়গা পেয়েছেন ব্যাটিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন।

দলে রয়েছে আরও একটি পরিবর্তন। বাদ দেওয়া হয়েছে লিটন দাসকে। এছাড়া আগের ম্যাচে বিশ্রামে থাক মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার এবং মোহাম্মদ মিঠুন ফিরেছেন এ ম্যাচে।

পেস আক্রমণে দেখা যাবে না রুবেল হোসেন, আবু জায়েদ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি মিরাজ, মাশরাফি মর্তুজা, মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: শাই হোপ, সুনীল আমব্রিস, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, জোনাথন কার্টার, জেসন হোল্ডার, ফ্যাবিয়ান অ্যালেন, আসলি নার্স, কেমার রোচ, রেমন্ড রেইফার, শ্যানন গ্যাব্রিয়েল।