ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত

প্রকাশিত: ৩:০০ পূর্বাহ্ণ, আগস্ট ৮, ২০১৯

ত্রিদেশীয় সিরিজে আট ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকেই ফাইনালে উন্নিত বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। অন্যদিকে সাত ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে যুব টাইগারদের সঙ্গে ফাইনাল খেলবে ভারত।

 

আগামী ১১ আগস্ট ইংল্যান্ডের ব্রিংটনে ফাইনালে মুখোমুখি হবে এশিয়ার দুই প্রতিবেশী দেশ বাংলাদেশ ও ভারত।

বুধবার বৃষ্টি বিঘ্নিত ম্যাচে প্রথমে ব্যাট করে ৪৯.৩ ওভারে ২৪৪ রানে অলআউট হয় ভারতীয় যুব দল। ২৪৫ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে ৫.৫ ওভারে ১৯ রান সংগ্রহ করতেই দুই উইকেট হারায় বাংলাদেশ। এরপর বৃষ্টির কারণে খেলা আর মাঠে গড়ায়নি। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে রেজাল্ট হয়নি।

তবে আগের ম্যাচের বিবেচনায় পয়েন্ট টেবিলের এগিয়ে থাকায় শীর্ষ দল হিসেবেই ফাইনালে উন্নিত বাংলাদেশ। অন্যদিকে ইংল্যান্ডের চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে থেকে আট পয়েন্ট নিয়ে ফাইনালে ভারত।

বুধবার ইংল্যান্ডের বেকেনহামে দ্যা কেন্ট কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই উইকেট হারায় ভারত। ১০৮ রানে ৬ উইকেট হারানো ভারতকে ২৪৪ রানের সম্মানজনক পজিশনে নিতে দায়িত্বশীল ব্যাটিং করেন হেগদে, রিজভি, সাকসিনা ও করুন লাল।

ভারতীয় দলের হয়ে সর্বোচ্চ ৬৯ রান করেন অধিনায়ক শুভাং হেগদে। ৪৪ রান করেন সামির রিজভি। ৩৭ ও ২৫ রান করেন দিভাংশ সাকসিনা ও করুণ লাল। বাংলাদেশ দলের হয়ে তিনটি করে উইকেট শিকার করেন শরিফুল ইসলাম, অভিষেক দাস ও শামিম হোসেন।

সংক্ষিপ্ত স্কোর

ভারত: ৪৯.৩ ওভারে ২৪৪/১০ (হেগদে ৬৯, রিজভি ৪৪, সাকসিনা ৩৭, করণ লাল ২৫; শামিম ৩/৩৮, শরিফুল ৩/৪৩, অভিষেক ৩/৫৯)।