প্রাথমিক প্রশ্নফাঁসের প্রতিবাদ ও পরিক্ষা বাতিলের দাবিতে সিলেটে মানববন্ধন

প্রকাশিত: ৪:২৫ অপরাহ্ণ, জুন ১৬, ২০১৯

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষাতে প্রশ্নফাঁসের প্রতিবাদ ও পরীক্ষা বাতিলের দাবিতে আজকে “বাংলাদেশ সাধারণ ছাত্র  অধিকার সংরক্ষণ পরিষদ,সিলেট বিভাগীয়” কমিটির উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। নোমান হোসেন খন্দকার এর সঞ্চালনায় উক্ত মানবন্ধনে সভাপতিত্ব করেন সিলেট বিভাগীয় কমিটির সহ সমন্বয়ক নাজমুস সাকিব। তিনি বলেন “প্রশ্নফাঁস একটি জাতির জন্য অভিশাপ। সরকার ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই, যেকোনো মূল্যেই হউক প্রশ্নফাঁসের এই ধারা বন্ধ করুন এবং বিগত ২৪ মে ও ৩১ মে অনুষ্ঠিত পরীক্ষা বাতিল করে পুণরায় স্বচ্ছতার মাধ্যমে নিয়োগ নিশ্চিত করুন।”

বিভাগীয় কমিটির যুগ্ম-আহবায়ক এস.এম.মনসুর বলেন “দ্রুত পদক্ষেপ নিয়ে প্রশ্নফাঁসের সাথে জড়িত কিছু চক্রান্তকারীকে ধরার জন্য প্রশাসনকে সাধুবাদ জানাই, কিন্তু আমরা বিস্মিত হচ্ছি, প্রশ্নফাঁসের এতো স্পষ্ট প্রমাণ থাকা সত্বেও প্রশাসন পরীক্ষা বাতিলের কোন পদক্ষেপ তো নিচ্ছেই না বরং ফলাফল ঘোষণা করার নোটিস দিয়েছেন। আমরা মনে করি, এই পরীক্ষা তার স্বচ্ছতা হারিয়েছে তাই বাতিল করা আবশ্যক।”
যুগ্ম-আহবায়ক আবদুল্লাহ আল মামুন সুজন বলেন, “লাখ লাখ টাকার প্রশ্নফাঁস করে যারা শিক্ষক হতে চায়, তারা কখনো শিক্ষার্থীদের নৈতিকতা শেখাতে পারেনা, কারণ ওরা নিজেরাই পথভ্রষ্ট। এই জাতির ভবিষ্যৎ প্রজন্ম ধ্বংস করার এই এক অশুভ পায়তারা। তাই অবিলম্বে বিগত দুই ধাপের পরীক্ষা বাতিল করতে হবে এবং পরবর্তী দুই ধাপের পরীক্ষা শতভাগ স্বচ্ছতার মাধ্যমে নিতে হবে।”

অনুষ্ঠানে আরোও বক্তব্য রাখেন,
শাবিপ্রবির যুগ্ম-আহবায়ক মোস্তাফিজুর রহমান,এম.সি কলেজের শিক্ষার্থী শ্যামল দাস, মোসাম্মৎ রুজি, সালমান আহমেদ, মারুফ আহমেদ, আলী হোসেন, ফয়েজ আহমেদ, সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী সাবিনা সেবিন ও ইমরান আহমেদ সহ আরোও অনেকে।

সমাপনী বক্তব্যে সঞ্চালক উপস্থিত সাংবাদিক, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, শিক্ষার্থী ও সাধারণ জনগণকে ধন্যবাদ জানিয়ে
বলেন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ সকল অন্যায় ও অনিয়মের প্রতিবাদে করে যাবে। মহান মুক্তিযুদ্ধে অর্জিত এই স্বাধীন বাংলায় আর কোন অন্যায় অনিয়ম চলতে দিবেনা ১৮’এর জাগ্রত তরুণ সমাজ।