‘না খেয়ে ঘরে মরার চেয়ে করোনায় বাইরে মরা ভালো’

পারভেজ দেওয়ান পারভেজ দেওয়ান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৮:৪৬ অপরাহ্ণ, এপ্রিল ৪, ২০২০

‘মানুষ আমি নইতো বিরাট দিন মজুরী করি, পেটের দায়ে এঘর ওঘর সারা রাজ্য ঘুরি। মাথার ঘাম পায়ে ফেলে করি ইনকাম, মনুষ্য সমাজে আমার নেইতো কোন দাম।’ বলছিলাম এক দিন মজুরের কথা।

কাজ করলে খাবার আছে,না করলে অনাহারে কাটাতে হয় দিন। পুরো বিশ্বকে যখন কাবু করেছে করোনা তখনো দিন মজুর আব্দুর রহিম কে কাবু করতে পারিনি করোনা। করোনার ভয়ে সবার যখন বাসায় অবস্থান করছে ঠিক তখন-ই রাস্তায় খাবারের জন্য ছুটে বেরাচ্ছেন আব্দুর রহিম। পুরো বিশ্বের কাছে আতঙ্কের নাম করোনা। করোনার কোন চিকিৎসা বের না হলেও সচেতন থাকতে বলা হয়েছে সবাইকে। যার কারণে বিশ্বের অনেক দেশ লোকডাউন ঘোষণা করা হয়েছে। আবার অনেক দেশে অফিস-আদালত বন্ধ ঘোষণা করা হয়েছে।

রাজধানী ঢাকায় ৪ সন্তান আর স্ত্রী নিয়ে বাস করেন আব্দুর রহিম। পেশায় দিনমজুর। করোনা ভাইরাসের কারনে হাট -বাজার সব বন্ধ, তাই তার কাজ ও বন্ধ। অনেক কষ্টে ৩ দিনেরর খাবার জোগাড় করতে পারলেও এখন ভুগছেন অনাহারে।

প্রশ্ন করা হলো করোনা থেকে বাচতে সবাই ঘরে, আপনি বাইরে কেন? উত্তরে বললেন, ‘না খেয়ে ঘরে মরার চেয়ে, করোনায় বাইরে মরা ভালো।’ তিনি আরো বলেন, নিজে না খেয়ে থাকা যায় কিন্তু যখন সন্তানের দিকে তাকাই তখন আর করোনা ভয় অন্তরে থাকে না। তাই পরিবার এর খাবার এর ব্যবস্থা করতে রাস্তায় নামছি।

উল্লেখ্য, রাজধানী ঢাকা সহ দেশের অনেক স্থানে অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন অনেক বিত্তবান ব্যাক্তি। যারা আসহায় মানুষকে খাবার ও টাকা দিয়ে সাহায্য করছেন।