চিকিৎসা সেবায় সন্তুষ্ট খালেদা: বিএসএমএমইউ

প্রকাশিত: ৩:০২ পূর্বাহ্ণ, অক্টোবর ২৯, ২০১৯

দণ্ডিত বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে সংবাদ সম্মেলন করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলেছে, তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। কিছু কিছু ক্ষেত্রে অবস্থার উল্লেখযোগ্য উন্নতিও হয়েছে। এই হাসপাতালের চিকিৎসা সেবায় খালেদা জিয়া সন্তোষ প্রকাশ করেছেন বলেও তারা উল্লেখ করেছেন।

বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রি. জে. এ কে মাহবুবুল হক দুপুরে সাংবাদিকদের বলেন, তার (খালেদা) শারীরিক অবস্থার অবনতি হয়নি। অবস্থা বরং স্থিতিশীল হয়েছে।

বিশেষজ্ঞ ডাক্তারদের নিয়ে গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসা সেবায় খালেদা জিয়া সন্তুষ্ট বলেও এসময় উল্লেখ করেন তিনি বলেন, খেলাদা জিয়া কোনো ঝুঁকির মধ্যে নেই।

গত সাত মাসে কিছু কিছু ক্ষেত্রে খালেদা জিয়া চিকিৎসকদের সঙ্গে অসহযোগিতা করেছেন দাবি করে হাসপাতালটির পরিচালক বলেন, সরকার গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী ওষুধ সেবন করছেন খালেদা জিয়া।

খালেদা জিয়া হাসপাতালে প্রয়োজনীয় সেবা পাচ্ছেন না- সাবেক প্রধানমন্ত্রীর পরিবারের সদস্যদের এমন অভিযোগের প্রেক্ষিতে আজ এই সংবাদ সম্মেলন করে বিএসএমএমইউ কর্তৃপক্ষ। তারা বলেন, প্রতিদিন তার রক্তচাপ ও শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে। আর রক্তে শর্করার মাত্রা দিনে দুই বার পরীক্ষা করা হচ্ছে।

গত শুক্রবার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়াকে দেখতে যান তার বোন সেলিমা ইসলামসহ কয়েকজন আত্মীয়।

এরপর তারা বলেন, খালেদা জিয়া গুরুতর অসুস্থ এবং তাকে অবিলম্বে চিকিৎসার জন্য বিদেশে পাঠানো উচিত। তিনি বলেন, অন্যের সহায়তা ছাড়া খালেদা জিয়া এখন উঠে বসতে পারছেন না।

এর প্রেক্ষিতে গত শনিবার আজারবাইজানের বাকুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া কারাগারে অন্য বন্দীদের চেয়ে বেশি সুযোগ-সুবিধা লাভ করছেন।