কাশ্মীরে বন্দুকযুদ্ধে ভারতীয় সেনাসহ নিহত ৫

প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ, মে ১৬, ২০১৯
EDITORS NOTE: Graphic content / Kashmiri villagers carry the coffin of a militant commander of the Jaish-e-Mohammed, Naseer Pandith, during the funeral procession at Pulwama in the South of Srinagar on May 16, 2019. – Three Kashmiri fighters, an Indian soldier and a local civilian were killed on May 14 morning during a gunbattle between militants and Indian government forces, reports said. (Photo by Tauseef MUSTAFA / AFP)

ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সংঘর্ষে এক সেনাসহ অন্তত পাঁচজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে পুলওয়ামা জেলায় এ ঘটনা ঘটেছে।

নিহতদের মধ্যে এক বেসামরিক নাগরিকও রয়েছেন। এ ঘটনায় আরও দুই সেনা ও এক বেসামরিক লোক আহত হয়েছেন।-খবর রয়টার্সের

সাম্প্রতিক হতাহতের ঘটনায় দেশটির একমাত্র মুসলমান অধ্যুষিত রাজ্যটিতে গত তিন দশকের বিদ্রোহ নতুন রূপ পেয়েছে। ফেব্রুয়ারিতে পুলওয়ামায় সন্ত্রাসী হামলার পর থেকে কাশ্মীরে উত্তেজনা দিনে দিনে বাড়ছে।

ঘটনাস্থলে ভারতীয় সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স, রাষ্ট্রীয় রাইফেলস ও স্পেশাল অপারেশন্স গ্রুপের সেনারা তল্লাশি অভিযান চালানোর সময় বিচ্ছিন্নতাবাদীরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে দুপক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয় বলে জানিয়েছে পুলিশ।

দালিপোড়া এলাকায় এই বন্দুকযুদ্ধে এক পাকিস্তানি কমান্ডারসহ জইশ-ই-মোহাম্মদের তিন বিদ্রোহী ও এক ভারতীয় সেনা নিহত হয়েছেন।

গ্রামবাসীরা বলেন, একটি বাড়িতে বিদ্রোহীরা লুকিয়ে আছে সন্দেহে ৩২ বছর বয়সী রঈস আহমেদ ধর নামের এক বেসামরিক লোককে খোঁজ নিতে পাঠানো হলে তিনি নিহত হন।

স্থানীয়দের অভিযোগ, বিদ্রোহীদের তল্লাশি করতে বেসামরিক লোকজনকে ঢাল হিসেবে ব্যবহার করেছে ভারতীয় সেনাবাহিনী।