উত্তরায় “মানব কল্যাণ যুব সংস্থা ” নামে সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ

পারভেজ দেওয়ান পারভেজ দেওয়ান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৬:২৬ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০

উত্তরায় “মানব কল্যাণ যুব সংস্থা ” নামে সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ রাজধানীর উত্তরায় “মানব কল্যাণ যুব সংস্থা”নামে একটি সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে।

“মানব সেবা মহৎ গুন-মানব সেবায় এগিয়ে আসুন” এই স্লোগান নিয়ে সংগঠনটি তাদের কার্যক্রম শুরু করেছে। সংগঠনের সাথে যুক্ত মোঃআশরাফ জানায় আমরা মূলত সামাজিক উন্নয়নের লক্ষ্যে সংগঠনটি প্রতিষ্ঠা করেছি।আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে সংগঠনের মাধ্যমে সমাজের ধনী -গরিবের মধ্যে সম্পর্ক স্থাপন করা। তাছাড়া আমরা বিভিন্ন সময়ে সমাজের মানুষের জন্য বিভিন্ন আর্থিক ও সামাজিক কার্যক্রম নিয়ে মানুষের কাছে পৌঁছে যাবো। সংগঠনটির আরেক সদস্য মোঃইউনূস বলেন” আমাদের সংগঠনটি একটি সামাজিক ও অরাজনৈতিক সংগঠন । এই সংগঠনে দল মত নির্বিশেষে সকলে কাজ করতে পারবে।আমি মনে করে আমরা সকলে মিলে কাজ করলে আমাদের সমাজে কোন সমস্যা থাকবে না।”

“মানব কল্যাণ যুব সংস্থা” সংগঠনটি উত্তরার বিভিন্ন স্কুল পড়ুয়া মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের সহযোগিতা করার কথা বলেছেন। সংগঠনের অন্যতম সদস্য মোঃ ওবায়েদ খান এর সাথে কথা হলে তিনি জানান “আমরা আমাদের সমাজের সমস্যা সমাধানের লক্ষ্যে সংগঠনটির মাধ্যমে কাজ করতেছি।ইতিমধ্যে আমরা করোনা দূর্যোগে ১০০ পরিবারের মাঝে খাদ্য পৌঁছে দিয়েছি।আমাদের এবারের লক্ষ্য হচ্ছে আমাদের সমাজের হত-দরিদ্রদের পরিবারের পাশে থাকা, পাশাপাশি অর্থের অভাবে যাতে তাদের সন্তানের লেখা পড়া বন্ধ না হয় সেদিকেও খেয়াল রাখবো। প্রয়োজনে তাদেরকে আর্থিক সহায়তা করবো।”

উল্লেখ্য, সংগঠনটির অন্যান্য সদস্যদের মধ্যে মোঃপারভেজ দেওয়ান, মোঃনাঈম,মোঃফরহাদ,মোঃইসমাইল,প্রমুখ অন্যতম।