আরিফুলের অলরাউন্ড নৈপুণ্যে প্রাইম ব্যাংকের জয়

প্রকাশিত: ৫:৩৫ অপরাহ্ণ, মার্চ ৯, ২০১৯

আরিফুল হকের ব্যাটে বলের নৈপুণ্যে জয় পেল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। খেলাঘর সমাজকল্যাণের বিপক্ষে ২ উইকেটের জয়ে ঢাকা লিগ শুরু প্রাইম ব্যাংকের। দলের জয়ে বল হাতে ৪ উইকেট নেয়ার পাশাপাশি ব্যাট হাতে অপরাজিত ৩২ রান করেন আরিফুল।

এরপর আর প্রতিরোধ গড়তে পারেনি তারা। নিয়মিত বিরতিতে উইকেট পড়ে যাওয়ায় শেষ পর্যন্ত ৪৬.৫ ওভারে ১৯৫ রানে অলআউট খেলাঘর। প্রাইম ব্যাংকের হয়ে ৭.৫ ওভারে ২৪ রানে ৪ উইকেট নেন আরিফুল হক। এছাড়া ৬ ওভারে ২০ রানে ৩ উইকেট নেন কাপালি।

টার্গেট তাড়া করতে নেমে উদ্বোধনীতে ৬৩ রানের জুটি গড়েন দুই ওপেনার এনামুল হক বিজয় ও রুবেল মিয়া। ৪৬ বলে ৩৭ রান করে ফেরে বিজয়। সুদীপ চ্যাটার্জিকে সঙ্গে নিয়ে ফের ৩৩ রানের জুটি গড়তেই বিপদে পড়ে যান রুবেল মিয়া।

এক উইকেটে ৯৬ রান করা প্রাইম ব্যাংক, এরপর ৩৬ রানের ব্যবধানে হারায় ৫ ব্যাটসম্যানকে। ৫৯ বলে ৪৬ রান করে ফেরেন রুবেল। ৬ রানে আউট হন জাকির হাসান। ১৪ রানে বেশি করতে পারেননি ভারতীয় ক্রিকেটার চ্যাটার্জি। আল-আমিন আউট হন ১২ রানে। কাপালি ফেরেন ৪ রানে। সপ্তম উইকেট জুটিতে নাহিদুলকে সঙ্গে নিয়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান আরিফুল।

শেষ দিকে জয়ের জন্য প্রাইম ব্যাংকের প্রয়োজন মাত্র ১৫ রান, তখন উইকেট হারান নাহিদুল। ৩৩ বলে ৩১ রান করে নাহিদুল আউট হলে, উইকেটে নেমে ৬ রানের বেশি করতে পারেননি মোহর শেষ। তবে আরিফুলের দায়িত্বশীল ব্যাটিংয়ে জয়ের বন্দরে নোঙর ফেলে প্রাইম দোলেশ্বর। ৫১ বলে ৩২ রান করে দলের জয় নিশ্চিত করেন আরিফুল।

সংক্ষিপ্ত স্কোর

খেলাঘর: ৪৬.৫ ওভারে ১৯৫/১০ (অমিত মজুমদার ৩৬, মেনারিয়া ৩৫, নাজিমুদ্দিন ২৯; আরিফুল ৪/২৪, কাপালি ৩/২০)।

প্রাইম ব্যাংক: ৪৭ ওভারে ১৯৬/৮ (রুবেল মিয়া ৪৬, বিজয় ৩৭, আরিফুল ৩২*, নাহিদুল ৩১; ইরফান ৩/৪০)।

ফল: প্রাইম ব্যাংক ২ উইকেটে জয়ী।