১৩ জানুয়ারি সারাদেশে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন বিএনপি’র

প্রকাশিত: ২:০২ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২১
ফাইল ছবি

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত রাষ্ট্রদ্রোহিতার মামলায় অভিযোগ গঠন ও গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ-মানববন্ধনের ঘোষণা দিয়েছে দলটি। আগামী ১৩ জানুয়ারি বুধবার সারাদেশে জেলা ও মহানগরে এ কর্মসূচি পালন করা হবে। আজ রবিবার সকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দলের এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আালমগীর।

সরকার বিএনপিকে নেতৃত্বশূন্য করার হীন প্রচেষ্টা চালাচ্ছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এই হীন অপচেষ্টা এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে আনীত অভিযোগের চার্জ গঠন ও গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে ১৩ জানুয়ারি বুধবার জেলা ও মহানগর পর্যায়ে প্রতিবাদত সমাবেশ অথবা মানববন্ধন কর্মসূচি পালন করবে। ভুয়া বানোয়াট মিথ্যা রাষ্ট্রদ্রোহিতার মামলায় জনাব তারেক রহমানের অনুপস্থিতিতে চার্জ গঠন ও ওয়ারেন্ট জারি সম্পূর্ণ আইনের পরিপন্থি দখলদার সরকারের বাকশালী চরিত্রের বহিঃপ্রকাশ।

এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের মহাসচিবসহ স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ।

এ বৈঠকে আগামী ১৯ জানুয়ারি সারাদেশে দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৫তম জন্মদিন যথাযোগ্য মর্যাদায় পালনের সিদ্ধান্ত হয়।