১কোটি ৮৯ লাখ বাজেটের মধ্যে ১ কোটি ৭১ লাখ টাকাই ছাত্রলীগের

প্রকাশিত: ১০:৩২ অপরাহ্ণ, মে ৩১, ২০১৯

গত ৩০ মে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের(ডাকসু) বাজেট অধিবেশন ও কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় বাজেট প্রণয়ন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সম্মাননা পদ প্রদান, শিক্ষার্থীদের স্বাস্থ্যবীমায় আনয়ন প্রসঙ্গ, ক্যাম্পাসে গণপরিবহন নিয়ন্ত্রণ ও রিক্সাভাড়া নির্ধারণসহ শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় সম্পর্কিত অন্যান্য বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ ও কার্যপ্রক্রিয়া নির্ধারণ করা হয়েছে।

কিন্তু ১ কোটি ৮৯ লাখ টাকার মধ্যে ছাত্রলীগের দখলে ১ কোটি ৭১ লাখ।

কোন খাতে কত বাজেট তা বিস্তারিত দেওয়া হলোঃ

 

  • ডাকসুর বাজেটে আনুষঙ্গিক খরচ হিসেবে ভিপিকে বরাদ্দ করা হয়েছে ৫ লাখ টাকা। জিএসকে তিন খাতে মোট ৫২ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। এর মধ্যে অভিষেক অনুষ্ঠানের খরচ হিসেবে ৩০ লাখ, সাধারণ অনুষ্ঠানের খরচ হিসেবে ১৭ লাখ ও আনুষঙ্গিক খরচ হিসেবে তাঁকে বরাদ্দ করা হয়েছে ৫ লাখ টাকা।

এ ছাড়া, স্বাধীনতাসংগ্রাম ও মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদককে ১০ লাখ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদককে ১৫ লাখ, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদককে ১০ লাখ, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদককে ১৫ লাখ, সাহিত্য সম্পাদককে ১৫ লাখ, সংস্কৃতি সম্পাদককে ১৫ লাখ, সমাজসেবা সম্পাদককে ১৩ লাখ, ক্রীড়া সম্পাদককে ২০ লাখ এবং ছাত্র পরিবহন সম্পাদককে ১৫ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। এর বাইরে ডাকসু কার্যালয় ব্যবস্থাপনা খাতে ৪ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে।

 

এতে দেখা যায় ছাত্রলীগের হাতে ১ কোটি ৭১ লাখ টাকাই চলে যায়।এতে সর্বসাধারণের হাজার ও প্রশ্ন রয়ে গেল কেন এই বৈষম্যের বাজেট?

বিস্তারিত আসছে..