সালথায় আ’লীগের দুপক্ষের সংঘর্ষে শটগানের গুলি, আহত ৩৫

প্রকাশিত: ৭:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ২, ২০১৯

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরের সালথা উপজেলার সোনাপুর ইউনিয়নের ফুকরা গ্রামে বুধবার সকালে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল, নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, সালথা উপজেলা যুবলীগের সভাপতি ও সোনাপুর ইউপির চেয়ারম্যান খায়রুজ্জামান বাবু মোল্লার সমর্থকদের সঙ্গে সালথা উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সোনাপুর ইউপির সাবেক চেয়ারম্যান জাফর মোল্লার সমর্থকদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ও পূর্বশত্রুতার জের ধরে বুধবার সকালে সংঘর্ষ বাধে। উভয়পক্ষ দেশীয় অস্ত্র রামদা, ছ্যানদা, ঢাল, সরকি, কাতরা, ইটপাটকেল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

প্রায় দুই ঘণ্টাব্যাপী ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষে কমপক্ষে ৩৫ জন আহত হয় এবং এ সময় অন্তত ১৫টি বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

সালথা থানার ওসি দেলোয়ার হোসেন খান বলেন, সংঘর্ষের খবর পেয়ে ফোর্স নিয়ে ঘটনাস্থলে যাই। পরিস্থিতি শান্ত করতে ৫ রাউন্ড শটগানের গুলি ও ১৮টি টিয়ারশেল নিক্ষেপ করা হয়। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে ৭ জনকে আটক করা হয়েছে। পরিস্থিতি শান্ত ও নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।