সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ে আওয়ামী লীগের সতর্কতা

প্রকাশিত: ৪:৩২ পূর্বাহ্ণ, জানুয়ারি ১২, ২০১৯
ফাইল ছবি

সামাজিক যোগাযোগমাধ্যমে বিশেষ করে ফেসবুক বা টুইটারে কোনো অফিশিয়াল আইডি নেই আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এ ছাড়া বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা, প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা হোসেন ওয়াজেদ পুতুলেরও কোনো অফিশিয়াল আইডি নেই।

এতে বলা হয়েছে- আমরা কিছু দিন ধরেই অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ করছি যে, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা, বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক এবং বঙ্গবন্ধুর দৌহিত্রী সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের নামে কিছু ‘ফেইক ফেসবুক অ্যাকাউন্ট/পেজ’ পরিচালিত হচ্ছে এবং সেই পেজগুলো থেকে নানা রকম বিভ্রান্তিমূলক, মিথ্যা ও বানোয়াট তথ্য-সংবাদ প্রচার করা হচ্ছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়- জনসাধারণ ও গণমাধ্যমের অবগতির জন্য আমরা আবারও জানাচ্ছি যে, বঙ্গবন্ধুর কন্যাদ্বয় শেখ হাসিনা, শেখ রেহানা ও শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুল এমনকি তাদের পরিবারের কারোরই এখনো অফিশিয়াল কোনো ফেসবুক পেজ চালু হয়নি।

এতে আরও জানানো হয়- বঙ্গবন্ধুর দৌহিত্র, প্রধানমন্ত্রীপুত্র এবং তার তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের একটি ভেরিফায়েড ফেসবুক পেজ (https://www.facebook.com/sajeeb.a.wazed/) শেখ রেহানার পুত্র আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিকের একটি ফেসবুক আইডি (https://www.facebook.com/radwan.siddiq) অফিশিয়ালি চালু আছে। যা তারা নিজেরাই পরিচালনা করে থাকেন।

একই সঙ্গে জানানো যাচ্ছে যে, সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্মে উপমহাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের উপস্থিতি রয়েছে।

ফেসবুক, টুইটার এবং ইউটিউবে দলটির অফিশিয়াল পেজ ও চ্যানেল রয়েছে। এগুলো হলো- ফেসবুক (https://www.facebook.com/awamileague.1949/) টুইটার: (https://twitter.com/albd1971), ইউটিউব: (https:/www.youtube.com/user/myalbd.)।