সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে: ফখরুল

প্রকাশিত: ১২:৪৩ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২১

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান অবৈধ সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে বলেই তারা আইনশৃঙ্খলা বাহিনীর ওপর ভর করেছে। বিএনপিকে দমন করতে সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে লেলিয়ে দিয়েছে।

তিনি বলেন, ক্ষমতার দাপটে নেতাকর্মীদেরকে পাইকারি হারে গ্রেফতার করতে বেপরোয়া হয়ে উঠেছে সরকার। ৩০ ডিসেম্বরের নির্বাচনের আগের রাতে ভোটের মাধ্যমে নির্লজ্জভাবে দখলকৃত রাষ্ট্রক্ষমতা আঁকড়ে রেখে আওয়ামী সরকার এখন ফ্যাসিবাদের চরম মাত্রায় এসে উপনীত হয়েছে।

শনিবার (২১ আগস্ট) দলটির সহ-দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধীদলগুলোকে রাজনীতির ময়দান থেকে সরিয়ে দিতে নেতাকর্মীদের গ্রেফতার করা যেন বর্তমান আওয়ামী সরকারের রুটিন ওয়ার্কে পরিণত হয়েছে। দেশকে বিরোধীদল শূন্য করার ধারাবাহিক অপকর্মের অংশ হিসেবে আজ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাংগঠনিক সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনিকে গ্রেফতার করা হলো।

তিনি বলেন, করোনাভাইরাসের কারণে জনজীবনে যখন ত্রাহি ত্রাহি অবস্থা, তখন সরকার তাদের ব্যর্থতা ঢাকতেই দেশব্যাপী বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখার হিড়িক শুরু করেছে। এটি গণবিরোধী সরকারের চলমান নিরবচ্ছিন্ন দমন নীতিরই বহিঃপ্রকাশ। তবে সব অপকর্ম ও অপশাসনের অবসান ঘটাতে জনগণ এখন ঐক্যবদ্ধ। দল-মত নির্বিশেষে সবাইকে বর্তমান নিষ্ঠুর শাসকগোষ্ঠীর ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার বিকল্প নেই।

বিএনপি মহাসচিব বিবৃতিতে মশিউর রহমান রনির বিরুদ্ধে দায়ের করা ‘অসত্য ও ভিত্তিহীন’ মামলা প্রত্যাহার এবং অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির দাবি জানান।