শিবগঞ্জে মাদ্রাসা অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ সহ নানান অনিয়মের অভিযোগ

আব্দুর রহমান আব্দুর রহমান

শিবগঞ্জ উপজেলা প্রতিনিধি

প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২১

বগুড়ার শিবগঞ্জ উপজেলার আটমূল ইউনিয়নের কুড়াহার ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ আব্দুর রহমানের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ মাদ্রাসার আয় ব্যায়ের হিসাব না দেওয়া, সীমাহীন দূর্নীতি অনিয়ম, স্বেচ্ছাচারিতা, অবৈধ নিয়োগ, ভুয়া ও অসত্য তথ্য প্রদানের মাধ্যমে প্রাপ্যতার অতিরিক্ত বেতন ভাতা উত্তোলন, এডহক কমিটি গঠনে অনিয়ম, একই ব্যক্তিকে বারবার সভাপতি মনোনীতকরণ, মহামান্য হাইকোর্ট, সুপ্রিম কোর্ট ও মহা-পরিচালক মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর মহোদয়ের নির্দেশ অমান্য করায় তদন্ত সাপেক্ষে প্রশাসনিক ব্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসক বরাবরে গত ১৯ আগস্ট (বৃহস্পতিবার) লিখিত অবেদন করেছেন অত্র মাদ্রাসার শিক্ষার্থী অভিভাবক, দাতা সদস্য, হিতাকাংখী ও গণমান্য ব্যক্তি বর্গ।

২০১৬ সাল থেকে অদ্যবধি নিয়মিত পূর্ণাঙ্গ কমিটি গঠন না করে বার বার এডহক কমিটি গঠন করে নিজের ইচ্ছে মত মাদ্রাসা পরিচালনা করছেন। ২০১৯ সাল পুরো প্রতিষ্ঠান কমিটি শূন্য রেখে নিজের খেয়াল খুশি মত আসা যাওয়া করেছেন।

অধ্যক্ষের স্বেচ্ছাচারিতার কারণে বর্তমান চার সদস্য বিশিষ্ট এডহক কমিটির ২ জন সদস্য ওয়াকিলুর রহমান ও শিক্ষক প্রতিনিধি সদস্য আনোয়ার হোসেন সভাপতি ও অধ্যক্ষের উপর অনাস্থা এনে ইস্তেফা প্রদান করেন। অধ্যক্ষের অনিয়ম ও দুর্নীতির কারণে এলাকার সর্বস্তরের জনসাধারণের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জোর দাবী জানান সচেতন মহল।