শাজাহান খানকে ধন্যবাদ জানিয়ে কাজ শুরু খালিদের

প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০১৯

সাবেক নৌমন্ত্রী শাজাহান খানকে স্মরণ করে নতুন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমি ধন্যবাদ না দিয়ে পারছি না, বিগত দুই সময়ে শাজাহান খান এই মন্ত্রণালয়ের নেতৃত্বে দিয়েছেন। আমি দৃশ্যমান দেখতে পাচ্ছি তিনি এই মন্ত্রণালয়কে কতটুকু এগিয়ে নিয়ে গেছেন। আমাদের সেই ধারাটাকেই অব্যাহত রাখতে হবে। আমি তার প্রতিও কৃতজ্ঞতা জানাই, ধন্যবাদ জানাই।

বৃহস্পতিবার সকালে দায়িত্ব পাওয়ার পরে প্রথমবার মন্ত্রণালয়ে এসে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে একথা জানিয়েছেন প্রতিমন্ত্রী।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কথা স্মরণ করে তিনি বলেন, বঙ্গবন্ধু দেশে ফিরে আসার পরে এই মন্ত্রণালয়টি তার নিজের হাতে রেখেছেন, আমরা ধরে নিতে পারি এই মন্ত্রণালয়টি বঙ্গবন্ধুর মন্ত্রণালয়। প্রধানমন্ত্রীও এই মন্ত্রণালয়কে গুরুত্ব দিয়েছেন।

খালিদ মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী আমাকে এই মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন, আমি তার প্রতি কৃতজ্ঞ। তিনি আমার প্রতি যে বিশ্বাস রেখেছেন আমি সেই বিশ্বাসের মর্যাদা দিতে চাই, এজন্য আপনাদের সার্বিক সহযোগিতা আমার প্রয়োজন।

প্রতিমন্ত্রী বলেন, গত ১০ বছরে নৌ মন্ত্রণালয়সহ সারা বাংলাদেশের যে অগ্রগতি হয়েছে আমাদের এটা ধরে রাখতে হবে। ধরে রাখার জন্য দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আমরা উদ্যমী একটা দল নিয়ে এই মন্ত্রণালয়কে সামনের দিকে এগিয়ে নিতে চাই।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমরা যদি ভূ-রাজনীতির কথা চিন্তা করি, ভূ রাজনীতিতে এই বন্দরগুলোর ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে এবং বাংলাদেশকে প্রধানমন্ত্রী যে উচ্চতা ও সম্মানের জায়গায় নিয়ে গেছেন, এই সম্মান ধরে রাখার ক্ষেত্রে এই মন্ত্রণালয় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে বিশ্বাস করি।