মেডিকেলে সুযোগ পাওয়া প্রণয়ের পাশে দাঁড়ালো ভিপি নুরের সংগঠন

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০২১

চলতি বছর মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার মধ্য তাহিরপুর গ্রামের প্রণয় বর্মণ।তার বাবা নারায়ণ বর্মণ পেশায় জেলে। সে নিজেও পাথর ভাঙার কলে শ্রমিকের কাজ লেখাপড়ার খরচ জোগাত।

মেডিকেল কলেজে ভর্তির ফলাফলে মেধাতালিকায় ৪৩৬তম স্থান অধিকার করে ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তির জন্য মনোনীত হলেও অার্থিক সংকটে ছিল সে। গণমাধ্যমের মাধ্যমে প্রণয় বর্মণের অার্থিক সংকটের খবর জানতে পেরে তার পাশে দাঁড়িয়েছ ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের সংগঠন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।
শুক্রবার প্রণয় বর্মণের বাড়িতে গিয়ে তার হাতে নগদ ২০ হাজার টাকা তুলে দেওয়া হয়। এছাড়া তার শিক্ষা জীবনে সার্বক্ষণিক পাশে থাকার অঙ্গীকার করে সিলেট বিভাগীয় সমন্বয়ক কমিটি।

সিলেট বিভাগীয় প্রধান সমন্বয়ক ও কেন্দ্রীয় যুগ্ম-আহবায়ক নাজমুস সাকিব টাইম বিডিকে জানান , “প্রথম আলোতে নিউজ প্রকাশিত হওয়ার পর ছাত্র অধিকার পরিষদ, সুনামগঞ্জ জেলা কমিটি সিলেট বিভাগীয় সমন্বয়ক কমিটির সাথে যোগাযোগ করে। ফলশ্রুতিতে, আমি ,ঝুনু রন্জন দাস ও আব্দুল্লাহ আল মামুন সুজন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর কে বিষয়টি অবগত করলে তাৎক্ষণিক সাংগঠনিক সিদ্ধান্ত অনুযায়ী প্রণয় বর্মন কে সাহায্য পাঠানো হয়।” তিনি ইনশাআল্লাহ, এভাবেই ছাত্র অধিকার পরিষদ পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সাথে থাকবে।

এই সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ যুব অধিকার পরিষদের কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক ও সিলেট বিভাগীয় সমন্বয়ক ঝুনু রঞ্জন দাস, সুনামগঞ্জ জেলা ছাত্র অধিকার পরিষদের সভাপতি আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বারী সিদ্দিকি, দপ্তর সম্পাদক তোফায়েল আহমেদ প্রমুখ।