ব্যাটিং বিপর্যই পরাজয়ের মূল কারণ

প্রকাশিত: ৬:০২ অপরাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০১৮
প্রথম টি-টোয়েন্টিতে লিটনের মতো এভাবেই মাথা নিচু করে সাজঘরে ফেরেন টাইগার ব্যাটসম্যানরা। ছবি: সংগৃহীত

স্পোর্টস রিপোর্টার : বাজে ব্যাটিংয়ের কারণেই টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে পরাজিত বাংলাদেশ দল। ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে দাপটের সঙ্গে (৮ উইকেট) জয় পাওয়া বাংলাদেশ, সেই ধারাবাহিকতা টি-টোয়েন্টি সিরিজে ধরে রাখতে পারেনি।

এদিন নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে কার্যত ম্যাচ থেকে ছিটকে যায় টাইগাররা। উইকেটের এক পাশে সাকিব দাঁড়িয়ে থাকলেও অন্য প্রান্তের ব্যাটসম্যানরা ছিলেন যাওয়া-আসার মিছিলে।

সময়ের ব্যবধানে উইকেট পড়ে যাওয়ায় শেষ পর্যন্ত ২০ ওভার খেলতে পারেনি বাংলাদেশ। সাকিবের ৪৩ বলে আট চার ও দুই ছক্কায় গড়া ৬১ রানের ইনিংসে ভর করে ১২৯ রানে অলআউট বাংলাদেশ দল। বাংলাদেশ দলের সাতজন ব্যাটসম্যান দুই অঙ্কের ফিগারে পৌঁছার আগেই আউট হয়ে সাজঘরে ফেরেন। উইন্ডিজের হয়ে ৪ ওভারে ২৮ রানে ৪ উইকেট নেন কটরিল।

টার্গেট তাড়া করতে নেমে ৫৫ বল হাতে রেখে ৮ উইকেটের দাপুটে জয় নিশ্চিত করে ওয়েস্ট ইন্ডিজ। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে গেল ক্যারিবীয়রা। দলের জয়ে ২৩ বলে ৫৫ রান করেন দুর্দান্ত ফর্মে থাকা শাই হোপ। এর আগে ওয়ানডে সিরিজে দুই ম্যাচে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করে ২৯৭ রান নিয়ে সিরিজ সেরার পুরস্কার জেতেন। টি-টোয়েন্টি সিরিজেও রান সংগ্রহের সেই ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন ২৫ বছর বয়সী এই ওপেনার।

আগামী বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ। একই ভেন্যুতে শনিবার শেষ টি-টোয়েন্টির মধ্য দিয়ে সফরের আনুষ্ঠানিকতা শেষ হবে ক্যারিবীয়দের।