বিশ্বকাপ ইতিহাসে প্রথম ‘এমপি’ হিসেবে খেলবেন মাশরাফি!

প্রকাশিত: ৪:২০ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০১৯

স্পোর্টস ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন বাংলাদেশ ক্রিকেটের প্রাণভ্রমরা মাশরাফি বিন মুর্তজা। নির্বাচনী ময়দানে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে সামান্যতম পাত্তা না দিয়ে একপেশে জয় ছিনিয়ে নিয়েছেন তিনি। এবার নামছেন ক্রিকেট মাঠে বল-ব্যাটের যুদ্ধে। বিশ্বকাপের ইতিহাসে প্রথম সংসদ সদস্য হিসেবে খেলে রেকর্ড গড়বেন মাশরাফি।

আসছে ৫ জানুয়ারি মাঠে গড়াবে বিপিএলের ষষ্ঠ আসর। এবারও রংপুরকে নেতৃত্ব দেবেন মাশরাফি। গতবার উত্তরবঙ্গের দলটিকে শিরোপা উপহার দিয়েছেন তিনি। ফের তা ছুঁয়ে দেখতে বদ্ধপরিকর দলপতি।

এ পথে অনন্য রেকর্ড গড়তে যাচ্ছেন মাশরাফি। বিপিএল খেলতে যাওয়া প্রথম এমপি হচ্ছেন তিনি। বাংলাদেশ প্রিমিয়ার লিগে এর আগে এ নজির নেই কারও। শুধু দেশের জনপ্রিয় ঘরোয়া লিগেই নয়, ক্রিকেটের সর্বোচ্চ আসর বিশ্বকাপে খেলা প্রথম এমপি হতে যাচ্ছেন ম্যাশ।

ইতিমধ্যে মাশরাফি জানিয়েছেন, এখন ক্রিকেটেই সব মনোযোগ। বিপিএল নিয়ে ব্যস্ত। ২০১৯ বিশ্বকাপের আগে ক্রিকেটের সঙ্গে কোনো আপস নয়।

বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়কের আশা পূরণ হোক। যদি শেষ পর্যন্ত তাই হয়, তা হলে ক্রিকেটের বিশ্বমঞ্চে পারফরম করা প্রথম ‘আইনপ্রণেতা’ হতে যাচ্ছেন তিনি। অর্থাৎ ক্রিকেট ইতিহাসে বিশ্বকাপে খেলা প্রথম পার্লামেন্ট সদস্য বনে যাবেন মাশরাফি। তাও আবার দলের অধিনায়ক হিসেবে। রেকর্ডই বটে।

এমন রেকর্ডে বিস্মিত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। তিনি বলেন, এটি তো একটি সাঙ্ঘাতিক ব্যাপার। আমার মনে হয়, ক্রিকেট ইতিহাসে প্রথমবার এমনটি হতে যাচ্ছে। আমার জানা নেই বা কখনো শুনিনি, একজন পার্লামেন্ট মেম্বার ক্রিকেট মাঠে খেলছে এবং অধিনায়কত্ব করছে। সুতরাং এটি পুরোপুরি নতুন হবে। এটা নিয়ে আমি অনেক রোমাঞ্চিত। এর চেয়ে ভালো কিছু আর হতে পারে না।

আসছে মে মাসের শেষদিকে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে বসবে ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসর। আর বাংলাদেশের মিশন শুরু হবে ২ জুন। বড় কোনো দুর্ঘটনা না ঘটলে এ আসরে টাইগারদের নেতৃত্ব দেবেন মাশরাফি।