বাংলাদেশে শান্তিপূর্ণ নির্বাচন প্রত্যাশা যুক্তরাজ্যের

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০১৮

যুক্তরাজ্য বাংলাদেশে উৎসবমুখর পরিবেশে একটি শান্তিপূর্ণ নির্বাচন প্রত্যাশা করে বলে জানিয়েছেন দেশটির রাষ্ট্রদূত অ্যালিসন ব্লেইক।

আজ বৃহস্পতিবার দুপুরে সিলেট-১ আসনের মহাজোটের প্রার্থী ড. মোমেনের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এ কথা বলেন।
অ্যালিসন বলেন, সিলেটের সঙ্গে যুক্তরাজ্যের নিবিড় সম্পর্ক রয়েছে। তাই তিনি সিলেটের নির্বাচনের পরিবেশ পর্যবেক্ষণ করতে এখানে এসেছি।

এ সময় তিনি বলেন, যুক্তরাজ্য এ দেশে একটি গ্রহণযোগ্য উৎসবমুখর নির্বাচন প্রত্যাশা করে। যদিও কিছু স্থানে অপ্রীতিকর ঘটনা ঘটছে এটা নিন্দনীয়।

এসব বিষয় নিয়েই ড. মোমেনের সঙ্গে সৌহার্দপূর্ণ পরিবেশে তার আলাপ হয়েছে বলে জানান এই রাষ্ট্রদূত। তবে এ নিয়ে কোনো মন্তব্য করেননি তিনি।

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বৈঠকের ব্যাপারে ড. মোমেন বলেন, অ্যালিসন ব্লেইকের সঙ্গে নির্বাচনের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তাকে জানিয়েছি, নির্বাচনে ঈদের মতো উৎসব হচ্ছে। তাকে আমি জানিয়েছি- নৌকার প্রচার-প্রচারণায় বিরোধী দলের নেতারা বিভিন্নভাবে বাধা দিচ্ছেন। এছাড়া নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়েও কথা বলেছি।

মোমেনের বাসা থেকে বেরিয়ে সিলেট-১ আসনে ধানের শীষের প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদিরের বাসায় যান ব্রিটিশ হাইকমিশনার। সেখানে মুক্তাদিরের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।