বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়াউর রহমান জড়িত : নাছিম

প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা এবং হত্যায় জড়িতদের রাজনীতিতে পুনর্বাসনের দায়ে বিএনপির বিচার দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। বৃহস্পতিবার (১২ আগস্ট) রাজধানীর ধোলাইখালে অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জড়িত ছিল জিয়াউর রহমান। তিনিই পরবর্তীতে খুনি ও স্বাধীনতাবিরোধীদের রাজনৈতিকভাবে লালন-পালন করতে প্রতিষ্ঠা করেছিলেন বিএনপি নামক রাজনৈতিক সংগঠন। দেশের ইতিহাসের এই কলঙ্কজনক অধ্যায় মুছতে বিএনপির বিচার করতে হবে।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আরও বলেন, জিয়াউর রহমান খুনিদের পৃষ্ঠপোষকতা করেছিল, তাদেরকে প্ররোচিত করেছিল। বঙ্গবন্ধুর খুনিরা পরবর্তীতে দেশি-বিদেশি সংবাদমাধ্যমে ঘোষণা দিয়ে বলেছিল-‘আমরা বঙ্গবন্ধুকে হত্যা করেছি, আমাদের বিচার করার ক্ষমতা কারও নাই। আমাদের সঙ্গে জিয়াউর রহমান আছে।’

বঙ্গবন্ধুর খুনিদের দেশ-বিদেশে চাকরি ও ব্যবসা-বাণিজ্য দিয়ে পুরস্কৃত করা হয়েছিল উল্লেখ করে তিনি বলেন, আজকে আমাদের সেই কথা ভুলে গেলে চলবে না। জিয়াউর রহমান, ক্যান্টনমেন্টের ছাউনিতে বসে বিএনপি নামক রাজনৈতিক দলের নামে আদর্শ-নীতিহীন, খুনিদের নিয়ে দল গঠন করেছিল। খালেদা জিয়াও ৭৫’র খুনিদের রাজনীতিতে প্রতিষ্ঠিত করেছে।

বিএনপি বঙ্গবন্ধুর হত্যাকারী ও স্বাধীনতাবিরোধীদের এমপি-মন্ত্রী বানিয়েছে উল্লেখ করে বাহাউদ্দিন নাছিম বলেন, বেগম খালেদা জিয়ার দল বিএনপি স্বাধীনতাবিরোধীদের রাজনৈতিক আশ্রয় দিয়ে তাদের এমপি বানিয়েছে, মন্ত্রী পদমর্যাদা দিয়েছে। স্বাধীনতাবিরোধীদের গাড়িতে দেশের সম্মান পতাকা তুলে দিয়েছে। এই পতাকা অর্জনে আমাদের লাখ লাখ মানুষ শহীদ হয়েছে।

বিএনপি ধর্মীয় উত্তেজনা ছড়িয়ে দেশে অরাজকতা সৃষ্টি করতে চায় মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নামক দলটি করোনার এই সময়ও ইসলামি সংগঠনের নামে, ধর্মীয় উত্তেজনা ছড়িয়ে বাংলাদেশে অরাজকতা, অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। এরা যুদ্ধাপরাধীদের প্রশ্রয় দিয়েছে, বঙ্গবন্ধুর খুনিদের প্রশ্রয় দিয়েছে। এরা এখনও জঙ্গিদের প্রশ্রয় দেয়।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফির সভাপতিত্বে এবং বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এফ এম শরিফুল ইসলামের আয়োজনে ও সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন-নারায়ণগঞ্জ ২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি সাজেদা বেগম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক শেখ মোহাম্মদ আজহার, দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমুখ।