বগুড়া-২ আসনে মহাজোট প্রার্থীর লাঙ্গল মার্কা নির্বাচনী কার্যালয়ে ককটেল বিস্ফোরণ- আগুন, অতপর থানায় মামলা

প্রকাশিত: ১২:০৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০১৮

বগুড়া (শিবগঞ্জ) প্রতিনিধি : বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে মহাজোটের প্রার্থী জাপা নেতা শরিফুল ইসলাম জিন্না এমপি’র লাঙ্গল মার্কার নির্বাচনী কার্যালয়ে ককটেল হামলার ঘটনা ঘটেছে। এসময় একটি মোটরসাইকেলেও আগুন দেওয়া হয়।

শনিবার (২১ ডিসেম্বর) রাত সোয়া ১০টায় শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউনিয়নের কাগইলের রাস্তা নামক স্থানে অস্থায়ী নির্বাচনী কার্যালয়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় থানা বিএনপি সভাপতি, উপজেলা ভাইস চেয়ারম্যান, সাবেক মেয়রসহ ৪৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

শিবগঞ্জ উপজেলা জাতীয় ছাত্র সমাজের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম জানান, তিনি মহাস্থান থেকে ফিরে নির্বাচনী অফিসে মোটরসাইকেল রেখে কর্মী সমর্থকদের সাথে নিয়ে প্রচারণায় বের হন। রাত সোয়া ১০টার দিকে ৮-১০ জনের হামলাকারী নির্বাচনী কার্যালয়ে উপুর্যপরি ককটেল বিস্ফোরন ঘটায়। এসময় আতংক ছড়িয়ে পড়লে তারা অফিসে রাখা মটরসাইকেলে আগুন দিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন আগুন নিভিয়ে ফেলে।

এ ঘটনায় শনিবার মধ্য রাতে শিবগঞ্জ উপজেলা জাতীয় ছাত্র সমাজের সাধারণ সম্পাদক রকিবুল হাসান বাদী হয়ে ৪৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। মামলায় থানা বিএনপির সভাপতি মীর শাহে আলম, সাবেক মেয়র মতিয়ার রহমান মতিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিউটি বেগম, জেলা বিএনপি যুগ্ম সাধারণ সম্পাদক এমআর ইসলাম স্বাধীনসহ ৪৫ জন কে আসামী করা হয়েছে।

শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমান মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থল থেকে তাজা ৩টি ককটেল ও ৬টি অবিস্ফোরিত ককটেল ও আগুনে পোড়া একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

এদিকে একইরাতে কে বা কারা উপজেলার বিহার ইউনিয়নের উত্তর ফকিরপাড়ায় গ্রামে অবস্থি’ত জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী মাহমুদুর রহমান মান্নার ধানের শীষ প্রতীকের নির্বাচনি অফিস ও তোরণে অগ্নিসংযোগ করেছে। এতে অফিসের কিছু অংশ ও তোরণ পুড়ে গেছে।