বগুড়ায় ২ হাজার মানুষের চলাচলের রাস্তার বেহালদশা

মিরাজুল ইসলাম মিরাজুল ইসলাম

জেলা প্রতিনিধি, বগুড়া

প্রকাশিত: ৫:২২ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০২০

বগুড়া পৌরসভার ১৫নং ওয়ার্ডের বড় কুমিরা বাজার সংলগ্ন রাস্তাটির বেহালদশা দেখার যেন কেউ নেই। পথচারী ও এলাকাবাসীদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

 

সরেজমিনে দেখা যায়, বড় কুমিরা বাজারের রাস্তাটি আশপাশের হাপুনিয়া, শিকারপুর, বানদিঘী, কমদমতলী, কৃষ্ণপুর, দশটিকা, বাঁশবাড়িয়ার প্রায় আড়াই হাজার মানুষের যাতায়াতের রাস্তাটি বেহাল অবস্থায় পড়ে আছে। রাস্তাটি উপরোক্ত এলাকার জনগণের শহরে যাওয়ার একমাত্র রাস্তা। রাস্তাটিতে রিক্সা, ব্যাটারিচালিত অটোরিক্সা, ভ্যান, ভটভটি, সিএনজি, ট্রাক চলাচল করে। বিশেষ করে বানদিঘী এলাকা কাঠের তৈরী জিনিসপত্র উৎপাদনে সেরা। কিন্ত রাস্তার সমস্যার কারণে কাঠ নিয়ে যেতে চরম ভোগান্তির শিকার হচ্ছেন কাঠ ব্যবসায়ীরা। কৃষ্ণপুরে বিড়ির কারখানার কাঁচামাল নিয়ে আনতেও সমস্যায় পড়েছেন তারা। খানখন্দের কারণে বেড়েছে ছোটখাটো সড়ক দূর্ঘটনা। ১০বছর আগে রাস্তাটির সংস্কার করা হয়েছিল।

এলাকবাসী জানায়, এই রাস্তা আশেপাশের দশ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তা। রাস্তাটি অনেক আগে মেরামত করা হয়েছিল। নানাভাবে শুধু মাপজোখ হয়। কিন্ত রাস্তাটির কোন সংস্কার কাজ হয় না।

 

অটোরিক্সাচালক সোহেল সোনার জানান, রাস্তার সমস্যার কারণে ঠিকমতো ভাড়া খাটটে পারি না। আবার ভাঙাচোরা রাস্তার কারণে প্রত্যেকদিন গাড়ির বিভিন্ন মেরামত করতে হয়। যে টাকা ইনকাম করি তা অটো মেরামত করতেই শেষ হয়ে যায়।

 

এবিষয়ে ১৫নং ওয়ার্ডের কাউন্সিলর আমিনুল ইসলাম জানান, রাস্তাটি নির্মাণের জন্য বগুড়া এলজিইডি অফিসে কাগজপত্র জমা দেয়া হয়েছে। অল্প কিছুদিনের মধ্য রাস্তার কাজ শুরু হবে।