বগুড়ায় হাট ইজারাদের বিরুদ্ধে উস্কানীমুলক বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

প্রকাশিত: ১:২০ পূর্বাহ্ণ, এপ্রিল ১, ২০২২

বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলায় হাট ইজারাদারের বিরুদ্ধে উস্কানীমূলক বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে মোকামতলা বন্দরে মোকামতলা ইউনিয়ন যুবলীগ ও সচেতন মোকামতলাবাসীর ব্যানারে বিক্ষোভ মিছিল ও সমাবেশে অংশ গ্রহণ করেন ব্যবসায়ী, সচেতন মহল ও সাধারণ জনতা। মিছিলটি মোকামতলা বন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মোকামতলা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী মাহমুদুল হাসান আপেল সরকারসহ ফরিদুল ও তামিম এর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের ও গত বুধবার মোকামতলা বন্দরে আয়োজিত মানবন্ধন থেকে উস্কানীমূলক বক্তব্যের প্রতিবাদে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন মোকামতলা বণিক সমিতির সভাপতি মোশারফ হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী এনামুল হক, আশরাফুল ইসলাম, আনোয়ার হোসেন, আইনুল হক, মেহেদী হাসানসহ ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।
সমাবেশ শেষে মোকামতলা হাট ইজারাদার মাহমুদুল হাসান আপেল সরকার বলেন, কিছু স্বার্থন্বেষী মহল আমার ব্যবসায়িক ও রাজনৈতিক সুনাম নষ্ট করার জন্য আমার বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। সাংবাদিক আপেল মাহমুদ ইতিমধ্যে হাটের মধ্যে একটি দোকানঘর নিয়েছে, আমার কাছে আরও একটি দোকানঘর চাইলে, আমি তা দিতে অপরাগতা প্রকাশ করলে আমার উপর ক্ষিপ্ত হয়ে সাংবাদিক মারপিটের মিথ্যা অভিযোগ তুলেছে। নিজ স্বার্থ হাসিলের জন্য সে এমন কাজ করেছে। উক্ত ঘটনার সাথে আমাদের কাহারো কোন সম্পৃক্ততা নেই।