বগুড়ায় বেইলী ব্রীজ ভেঙ্গে ট্রাক খালে

মিরাজুল ইসলাম মিরাজুল ইসলাম

জেলা প্রতিনিধি, বগুড়া

প্রকাশিত: ১:৩৮ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২০

বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় অতিরিক্ত সিমেন্ট বোঝাই ট্রাকসহ বেইলী ব্রীজ ভেঙ্গে পড়ে জেলা সদরের সাথে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

জানা গেছে, শনিবার সকালে বগুড়ার সারিয়াকান্দি সড়কে গাবতলী উপজেলার সাবাসপুর নামকস্থানে বরুঙ্গী বিলের উপর বেইলী ব্রীজ ভেঙ্গে পড়ে। ১০ চাকার একটি ট্রাক ৫০ টন সিমেন্ট নিয়ে সারিয়াকান্দি যাওয়ার পথে। ট্রাকটি সাবাসপুর বরুঙ্গী বিলে সড়ক ও জনপথ বিভাগের বেইলী ব্রীজ অতিক্রম করার সময় ব্রীজটি ভেঙ্গে পড়ে। ঘটনার পর পরই ট্রাকের চালক ও হেলপার আত্মগোপন করে।

বগুড়া সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানায়, বেইলী ব্রীজটি পুরাতন এবং ঝুকিপূর্ণ হওয়ায় ব্রীজ ৫ টনের অতিরিক্ত পন্য পরিবহন করা যাবে না মর্মে ব্রীজের উভয় পার্শ্বে সাইনবোর্ড দেয়া হয়। কিন্তু কিছুদিন পূর্বে একটি সাইনবোর্ড ভেঙ্গে যায় এবং অপরটি চুরি হয়ে যায়।

বগুড়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান জানা, ট্রাকটি সরানোর পর ব্রীজটি প্রতিস্থাপনের কাজ চলছে। আগামীকাল থেকে ব্রীজটির মেরামত কাজ শুরু করা হবে। তিনি বলেন ৫০টন সিমেন্ট বোঝাই ট্রাক অতিক্রম করার সময় ব্রীজটি ভেঙ্গে যায়। এ ঘটনায় ট্রাকের মালিকের নামে মামলা করা হবে।