বগুড়ায় উপজেলা চেয়ারম্যানসহ জামায়াত-বিএনপির ৮ নেতা গ্রেফতার

প্রকাশিত: ৮:৫০ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০১৮

বগুড়া (শেরপুর) প্রতিনিধি : বগুড়ার শেরপুর থেকে জামায়াত নেতা উপজেলা চেয়ারম্যান ও সিরাজগঞ্জ থেকে বিএনপি প্রার্থীর হোটেল থেকে সাত বিএনপি নেতাকে গ্রেফতার করেছেন। এরা সবাই ভোটের আগে, ভোটের দিন ও পরে নাশকতার পরিকল্পনা করছিলেন বলে পুলিশ দাবি করেছে। বগুড়ার শেরপুর থেকে শুক্রবার দুপুরে ও সিরাজগঞ্জ থেকে এ দিন বিকালে তাদের আটক করা হয়।

শেরপুর থানার ওসি হুমায়ুন কবির জানান, উপজেলা চেয়ারম্যান দবিবর রহমান জামায়াতের অন্যতম অর্থ জোগানদাতা। তিনি ভোটের আগে ও ভোটের দিন বিভিন্ন কেন্দ্রে নাশকতার পরিকল্পনা করছিলেন। গোপনে এমন খবর পেয়ে শুক্রবার দুপুরে তাকে শেরপুরের হামছায়াপুর এলাকার বাড়ির কাছ থেকে গ্রেফতার করা হয়েছে।

এছাড়া কেন্দ্রীয় বিএনপির সদস্য মাহবুবর রহমান হারেজের নেতৃত্বে কয়েকজন বিএনপি নেতা এদিন বিকালে সিরাজগঞ্জে বগুড়া-৫ আসনে বিএনপি প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজের হোটেল ফুডভিলেজ-২ এ নাশকতার পরিকল্পনা করছিলেন। গোপনে খবর পেয়ে সেখান থেকে হারেজসহ বিএনপির সাত নেতাকে গ্রেফতার করা হয়। এদের বিরুদ্ধে গত ২৪ ডিসেম্বর শেরপুরের বটতলা এলাকায় আওয়ামী লীগ প্রার্থী হাবিবর রহমান এমপির নির্বাচনী প্রচারণায় হামলার মামলা রয়েছে। এ হামলায় আওয়ামী লীগের ১২ জন আহত হন।

ওসি আরও জানান, এদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে। অন্যদিকে সদর থানা পুলিশ বৃহস্পতিবার রাতে শহরের কলোনি এলাকা থেকে জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক এমআর ইসলাম স্বাধীনকে গ্রেফতার করেছে।