ফ্রাঙ্কফুর্ট মেলায় অংশ নিচ্ছে বাংলাদেশি ৩৪ প্রতিষ্ঠান

প্রকাশিত: ৪:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০১৯

আগামী ৮ ফেব্রুয়ারি জার্মানির ফ্রাঙ্কফুর্টে ‘অ্যাম্বিয়েন্ট ফ্রাঙ্কফুর্ট’ নামের ভোগ্যপণ্যের চার দিনব্যাপী মেলায় অংশ নিচ্ছে বাংলাদেশের ৩৪টি প্রতিষ্ঠান। মেলার আয়োজক মেসে ফ্রাঙ্কফুর্ট জানিয়েছে, গত তিন দশক ধরে বাংলাদেশ অংশ নিচ্ছে অ্যাম্বিয়েন্ট প্রদর্শনীতে। এতে ভারতের পরেই বাংলাদেশ দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় অংশগ্রহণকারী দেশ।

মেলায় নিজস্ব প্যাভিলিয়ন নিয়ে বাংলাদেশ থেকে অংশ নেওয়া উল্লেখযোগ্য প্রতিষ্ঠানগুলো হলো- প্যারাগন সিরামিক, শাইন পুকুর, পিপলস সিরামিক, মুন্নু সিরামিক, ফার সিরামিক্স, সান ট্রেড, আরএফএল প্লাস্টিক্স ইত্যাদি। রপ্তানি উন্নয়ন ব্যুরো- ইপিবি’র প্যাভিলিয়নের আওতায় প্রকৃৃতি, সৈয়দপুর এন্টারপ্রাইজ, আর্টিসান হাউজ, এসিক্স বিডি, অরণ্য ক্রাফটস অংশ নিচ্ছে এই মেলায়।

আয়োজকরা জানিয়েছেন, অ্যাম্বিয়েন্ট ফ্রাঙ্কফুর্ট ভোগ্যপণ্য সামগ্রীর জন্য বিশ্বের সবচেয়ে বড় আন্তর্জাতিক বাণিজ্য মেলা হিসেবে পরিচিত। ডাইনিং, গিভিং, লিভিং এবং সোর্সিং এর পণ্যের বাজারে অত্যন্ত সুস্পষ্ট কাঠামোর এই প্রদর্শনীর লক্ষ্য ক্রেতাকে সর্বোৎকৃষ্ট পণ্য নির্বাচনে সাহায্য করা। এই প্রদর্শনী বিশ্বের অন্যতম বাণিজ্য প্রদর্শনীই শুধু নয়, বরং ডাইনিং, কুকিং, গৃহসজ্জার উপকরণ, ফার্নিশিং এবং অলঙ্করণের জিনিস, ইন্টেরিওর ডিজাইন, উপহার সামগ্রী, গয়না এবং ফ্যাশন এক্সেসরিজের প্রদর্শনী হিসেবে সবচেয়ে পরিচিতি লাভ করেছে।