প্যারিসে শাওমির ইউরোপের সবচেয়ে বড় এমআই স্টোর চালু

প্রকাশিত: ১:২২ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০১৯

বিশ্বের ৪র্থ বৃহত্তম স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান শাওমি প্রযুক্তি বাজারে নিজেদের অবস্থান দিন দিন শক্ত করছে। এরই ধারাবাহিকতায় প্যারিসের ওল্ড কন্টিনেন্টে তারা চালু করেছে বৃহৎ পরিশরে এমআই স্টোর।

চীনা অ্যাপল খ্যাত স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটির প্যারিসে এটি দ্বিতীয় শো রুম হলেও এটি ইউরোপের সবচেয়ে বড় এমআই স্টোর। প্রথম দিনেই সেখানে বেশ সাড়া পেয়েছে চীনা অ্যাপল খ্যাত ব্র্যান্ডটি। শুক্রবার স্টোরটির উদ্বোধন করা হয় দুপুর ১ টায়। এর পাঁচ ঘণ্টা আগে থেকেই কনকনে শীতের মধ্যে স্টোরের সামনে লাইনে দাঁড়াতে শুরু করেন ক্রেতারা।

নতুন এমআই স্টোরটিতে পাওয়া যাবে রেডমি নোট ৬ প্রো, পোকোফোন এফ১, হেডফোন ওয়াইআই ক্যামেরা, এমআই লেজার প্রোজেক্টর ও স্মার্টহোম পণ্য। স্টোর উদ্বোধনের পাশাপাশি ফ্রেঞ্চ অনলাইন স্টোরে ছাড়ও দিচ্ছে শাওমি। এ অফারে এমআই মিক্স ৩ ফোনে ৫০ ইউরো, পোকো এফ১ ফোনে ৪০ ইউরো  ও ফ্ল্যাগশিপ এমআই ৮ ফোনে ৫০ ইউরো  ছাড় দেওয়া হয়েছে।

শাওমি প্রতি ফোনে ৫ শতাংশ মুনাফা করে স্বল্প মূল্যে স্মার্টফোনসহ অন্যান্য পণ্য বিক্রি করে। গত বছর প্রতিষ্ঠানটি ঘোষণা দেয়, সর্বোচ্চ ৫ শতাংশ মুনাফা করবে। এ কৌশল বেশ কাজেও দিয়েছে। কম দামে ফোন বিক্রি করে স্মার্টফোনের বাজারে ব্যান্ডটি শক্তিশালী অবস্থান করে নিয়েছে। তালিকায় তাদের অবস্থান এখন চতুর্থ।

সম্প্রতি রেডমিকে আলাদা একটি সাব ব্যান্ড ঘোষণা করে শাওমি। এরপর রেডমির প্রথম ফোন হিসেবে বাজারে এসেছে রেডমি নোট ৭। চলতি মাসে রেডমি নোট ৭ ফোনটির ১০ লাখ ইউনিট বিক্রি হবে বলে দাবি করেছেন শাওমির প্রোডাক্ট ডিরেক্টর ওয়াং টেং টমাস।