নির্বাচনে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: র‌্যাব ডিজি

প্রকাশিত: ৩:৫৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০১৮

র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, ৩০ ডিসেম্বর নির্বাচনে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের কঠোর হস্তে দমন করে সুষ্ঠ ভোট প্রদান নিশ্চিত করবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। শুক্রবার বেলা ১২টায় ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর সিঙ্গিয়া শাহপাড়ায় অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত মটা সাহার বাড়ি পুনঃনির্মাণের চাবি হস্তান্তর শেষে এ কথা বলেন র‌্যাবের মহাপরিচালক।

তিনি আরো বলেন, নির্বাচন আসলে একশ্রেণির মানুষ সংখ্যালঘুদের উপর হামলা করে এটা খুবই দুঃখজনক। যারা এই কাজ করে তারা জাতির জন্য কলঙ্ক। সকল সম্প্রদায়ের মানুষ এক হয়েই ৭১’ স্বাধীন করে দেশকে এগিয়ে নিচ্ছে। আসন্ন নির্বাচনকে শান্তিপূর্ণ ও সুষ্ঠু করার জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ভোটে যদি কেউ শান্তি ভঙ্গ করে তাদের কঠোর হস্তে দমন করা হবে। এছাড়া দেশবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, এদেশের সমস্ত নাগরিক তার সাংবিধানিক ও রাষ্ট্রীয় অধিকার প্রয়োগ করবে। আধুনিক বাংলাদেশে যারা নিরীহ মানুষের উপর নির্যাতন করবে সে সকল অপরাধীকে খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

ভোটের সময় যেন কোন প্রকার অরাজকতা না হয় সে জন্য দেশব্যাপী র‌্যাবের পক্ষ থেকে বিশেষ ক্যাম্প স্থাপন করা হয়েছে বলেও মহাপরিচালক জানান।

পরে এক সম্প্রীতি সমাবেশে যোগ দেন তিনি।

এ সময় আরও বক্তব্য রাখেন, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্রাচার্য, র‌্যাব-১৩ এর অ্যাডিশনাল ডিআইজি মোজাম্মেল হক, ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মনিরুজ্জামান, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অরুনাংশু দত্ত টিটো প্রমুখ।
র‌্যাব-১৩ নিজস্ব অর্থয়ানে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৮টি ঘর পুনঃনির্মাণ ও খাদ্য সমগ্রী প্রদান করে।

উল্লেখ্য, এর আগে গত (২২ ডিসেম্বর) শুক্রবার রাতে সদর উপজেলার জগন্নাথপুর সিঙ্গিয়া শাহপাড়ায় মটা সাহার বাড়িতে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এ ঘটনার পর ২৩ ডিসেম্বর থেকে দিনাজপুর র‌্যাব-১৩ এর একটি টিম ঘটনাস্থলে গিয়ে বাড়িটি পুনঃনির্মাণ ও এলাকায় নজরদারি শুরু করে