নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ার প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে বিএনপি’র স্মারকলিপি প্রদান

মাহমুদ আহসান হাবিব মাহমুদ আহসান হাবিব

জেলা প্রতিনিধি, ঠাকুরগাঁও

প্রকাশিত: ১১:৫৯ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২২

বাজারে চাল, ডাল, ভোজ্য তেল, পেঁয়াজ, মরিচ, গুঁড়ো দুধ, শাকসবজী সহ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধির প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে মঙ্গলবার দুপুরে এ স্মারকলিপি প্রদান করা হয়। জেলা প্রশাসনের পক্ষে এ স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক মামুন ভুঁইয়া।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ সভাপতি সুলতানুল ফেরদৌস ন¤্র চৌ:, আল মামুন আলম, জেলা বিএনপির সাধারন সম্পাদক ও বিএনপির মহাসচীব মির্জা ফখরুল ইসলামের ছোট ভাই মির্জা ফয়সল আমিন, সদর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক আব্দুল হামিদ, দপ্তর সম্পাদক মামুন উর রশিদ সহ দলের অন্যান্য নেতা কর্মীরা।

স্মারকলিপিতে জানানো হয়, বাজারে প্রতিটি নিত্য প্রয়োজনীয় পন্যের দাম বেড়েই চলেছে। জ্যামিতিক হারে এই দাম বৃদ্ধি সরকারের গণবিরোধী নীতির বর্ধিত প্রকাশ। গত ১০ বছরে বিদ্যুতের দাম বৃদ্ধি পেয়েছে ৯০ শতাংশ, গ্যাসের ১৪৪ শতাংশ, ডিজেল ৮২ এবং পানির দাম বেড়েছে ২৬৪ শতাংশ। এই দািম বৃদ্ধি নজিরবীহিন ও অস্বাভাবিক। স্মারকলিপিতে এ সমস্যা থেকে উত্তরণে অতি দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি জেলঅ প্রশাসকের প্রতি আহবান জানায়।