নিখোঁজ ফটোসাংবাদিক কাজলের খোঁজ মিলেছে

প্রকাশিত: ১:৫৩ অপরাহ্ণ, মে ৩, ২০২০
ফটো-সাংবাদিক শফিকুল ইসলাম কাজল। ছবি: সংগৃহীত

ঢাকা থেকে নিখোঁজ ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে বেনাপোল থেকে উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

 

রোববার ভোরে বেনাপোলের সাদিপুর সীমান্তবর্তী একটি মাঠ থেকে তাকে উদ্ধার করা হয়।

গত ১০ মার্চ রাজধানীর হাতিরপুল থেকে তিনি নিখোঁজ হন। ২৩ দিন পর আজ তাকে উদ্ধার করা হলো। তিনি এখন বেনাপোল পোর্ট থানা পুলিশের হেফাজতে আছেন বলে জানান ওসি মামুন খান।

তিনি জানান, শনিবার দিবাগত রাত ৩টায় ছেলে মনোরম পলকের সঙ্গে ফটোসাংবাদিক শফিকুলের প্রথম কথা হয়। বেনাপোল থানার একজন পুলিশের ফোন থেকে তিনি পলকের সঙ্গে কথা বলেন।

 

বেনাপোল রঘুনাথপুর বিজিবি ক্যাম্পের কমান্ডার হাবিলদার আশেক আলী বলেন, সাংবাদিক কাজলকে রাতে টহল দলের বিজিবি সদস্যরা সাদিপুর সীমান্তের একটি মাঠের মধ্য থেকে উদ্ধার করেন। বিজিবি পরে বেনাপোল পোর্ট থানা পুলিশের কাছে তাকে সোপর্দ করে। কাজলের পরিবারের সদস্যরা খবর পেয়ে রাতেই তাকে নিতে বেনাপোলের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন।

গত ১০ মার্চ সন্ধ্যায় রাজধানীর হাতিরপুলের ‘পক্ষকাল’-এর অফিস থেকে বের হন সাংবাদিক শফিকুল ইসলাম কাজল। এর পর থেকে তার কোনো সন্ধান না পেয়ে পর দিন ১১ মার্চ চকবাজার থানায় সাধারণ ডায়েরি করেন তার স্ত্রী জুলিয়া ফেরদৌসি নয়ন।

১৩ মার্চ জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে শফিকুল ইসলাম কাজলকে সুস্থ অবস্থায় ফেরত দেয়ার দাবি জানায় তার পরিবার।

সাংবাদিক কাজল নিখোঁজ হওয়ার পর তার সন্ধানের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে কয়েক দফা কর্মসূচি পালন করেছেন সাংবাদিক সহকর্মী ও পরিবারের সদস্যরা।

তবে নিখোঁজের কয়েক দিন পর সাংবাদিক কাজলের ফোন নম্বরটি বেনাপোলেই চালু হয়েছিল।

তখন কাজল নিখোঁজের বিষয়টি নিয়ে তদন্ত কর্মকর্তা চকবাজার থানার এসআই মুন্সী আবদুল লোকমান বলেছিলেন, নিখোঁজ সাংবাদিক কাজলের ফোন নম্বরটি চালু হয়েছিল। লোকেশন দেখিয়েছে বেনাপোল।