নাটোরে অবস্থান নিয়েছে সেনাবাহিনী

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নাটোরে অবস্থান নিয়েছে সেনাবাহিনী। আজ রোববার দুপুরে বগুড়া মাঝিড়া সেনানিবাস থেকে আসা সেনাবাহিনীর সদস্যরা সেখানে অবস্থান নেন।

জানা যায়, লেফটেন্যান্ট কর্নেল মোস্তফা আরিফের নেতৃত্বে বগুড়ার মাঝিড়া সেনানিবাস থেকে আসা ১৭ প্যারা পদাতিক ব্যাটালিয়নের সদস্যরা রোববার দুপুরে নাটোর টেক্সটাইল ইনস্টিটিউটে অবস্থান নেন। সেখান থেকে তারা নির্বাচনী দায়িত্ব পালন করবেন বলে জানা যায়।

নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী, সোমবার থেকে সারা দেশে সেনাবাহিনীকে স্ট্রাইকিং ফোর্স হিসেবে মোতায়েন করা হবে। যদিও বিএনপির দাবি ছিল বিচারিক ক্ষমতা দিয়ে সেনা মোতায়েন করার।

এদিকে সেনাবাহিনী মোতায়েনকে স্বাগত জানিয়েছে বিএনপি। সেনাবাহিনীকে স্বাগত জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনও। এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি বলেন, সশস্ত্র বাহিনী মোতায়েনকে আমরা স্বাগত জানাই। আমরা আশা করছি তারা এমন একটি পরিবেশ তৈরি করবে যা আগে ছিল না।

এর আগে এক বিজ্ঞপ্তিতে সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বিএনপি। রোববার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগের সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাই। আমরা আন্তরিকভাবে বিশ্বাস করি-সেনাবাহিনী নিয়োগের ফলে নির্বাচনে সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশ সৃষ্টি হবে; যা এতদিন মোটেও বিদ্যমান ছিল না।