ঢাকায় প্লাজমা দিতে বগুড়ার ৪০ পুলিশ সদস্য

মিরাজুল ইসলাম মিরাজুল ইসলাম

জেলা প্রতিনিধি, বগুড়া

প্রকাশিত: ৫:২৯ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২০

বগুড়া থেকে ঢাকার পথে রওনা হয়েছেন জেলা পুলিশের ৪০ সদস্য। রোববার দুপুরে তারা বগুড়া পুলিশ লাইন্স থেকে ঢাকায় রওনা দেন। সোমবার জেলা পুলিশের আরও ১৯ সদস্য প্লাজমা দিতে ঢাকা যাবেন।

রোববার সকালে পুলিশ সুপার আলী আশরাফ ভূঞাসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা প্লাজমা দিতে যাওয়া করোনাজয়ী পুলিশ সদস্যদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, বগুড়ায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১৪৯ জন পুলিশ সদস্য। তাদের মধ্যে ১৪২ জন সুস্থ হয়েছেন। সুস্থ পুলিশ সদস্যদের মধ্যে অ্যান্টিবডি পরীক্ষার পর প্লাজমা দেয়ার জন্য মনোনীত হয়েছেন ৫৯ জন। তারা সবাই ঢাকায় গিয়ে প্লাজমা দেবেন করোনা আক্রান্ত রোগীদের সুস্থতার জন্য।

এই কর্মকর্তা আরও জানান, ৫৯ জনের মধ্যে রোববার ৪০ জন পুলিশ সদস্য ঢাকার পথে রওনা হয়েছেন। তাদের মধ্যে একজন পরিদর্শক, ১২ জন উপ-পরিদর্শক, ৮ জন সহকারী উপ-পরিদর্শক এবং ১৯ জন কনস্টেবল রয়েছেন। সোমবার সকালে বাকি ১৯ জন পুলিশ সদস্যও ঢাকায় যাবেন প্লাজমা দিতে।

উল্লেখ্য, জেলা পুলিশ বগুড়ার ১৪৯ জন সদস্য সরকারি কর্তব্য পালনকালে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছিলেন। এদের মধ্যে ১৪২ জন সম্পূর্ণ সুস্থ হয়ে সরকারি কর্মে নিয়োজিত আছেন। এই ১৪২ জনের মধ্যে ১১৭ জনের এন্টিবডি পরীক্ষা করা হয়েছিল। গত সপ্তাহে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের টিম এসে তাদের এই পরীক্ষা সম্পন্ন করে। এই এন্টিবডি পরীক্ষায় ৫৯ জন সদস্য উত্তীর্ণ হয়েছেন যারা গুরুতর অসুস্থ করোনা আক্রান্ত রোগীর জন্য প্লাজমা দানের উপযুক্ত বলে বিশেষজ্ঞ টিম কর্তৃক ঘোষিত হয়েছেন।