জামায়াতের ২৫ নেতার প্রার্থিতা নিয়ে সিদ্ধান্ত সোমবারের মধ্যে: ইসি সচিব

প্রকাশিত: ৩:০১ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০১৮

আগামী সোমবারের মধ্যে জামায়াতে ইসলামীর ২৫ নেতার প্রার্থিতা নিয়ে হাইকোর্টের রুলের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

বৃহস্পতিবার দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

তিনি বলেন, ‘আমরা হাইকোর্টের চিঠিটা আজকে (বৃহস্পতিবার) পেয়েছি। যেহেতু আমাদের বলা হয়েছে তিন কার্যদিবসের মধ্যে নিষ্পত্তি করতে। তাই স্বাভাবিকভাবে আমাদের হাতে আরও দুই কার্যদিবস আছে (শুক্র ও শনিবার বন্ধ থাকায় রোব ও সোমবার)। এরমধ্যে নির্বাচন কমিশন নিশ্চয়ই একটা সিদ্ধান্ত দেবে।’

নিবন্ধন বাতিল হওয়া জামায়াতে ইসলামীর ২৫ নেতা ধানের শীষ প্রতীকে নির্বাচনে অংশগ্রহণের বৈধতা চ্যালেঞ্জ করে ১৮ ডিসেম্বর একটি রিট হয়েছে হাইকোর্ট বেঞ্চে। কোর্ট তিন দিনের মধ্যে বিষয়টি নিষ্পত্তি করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দেন।

নিবন্ধন বাতিল হওয়া জামায়াতে ইসলামীর ২৫ নেতার একাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণের বৈধতা চ্যালেঞ্জ করে গত মঙ্গলবার হাইকোর্টে রিট আবেদন দায়ের করেন তরীকত ফেডারেশনের মহাসচিবসহ কয়েকজন। রিটে ‘ধানের শীষ’ প্রতীকে ২২ জন এবং স্বতন্ত্র হয়ে ৩ জন প্রার্থী নির্বাচনে যে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের অংশগ্রহণের ওপর স্থগিতাদেশ চেয়ে আদালতে আবেদন জানানো হয়। পরে হাইকোর্ট তিনদিনের মধ্যে বিষয়টি নিষ্পত্তি করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দেন।