চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করতে সরকারকে ২৮ দিনের আল্টিমেটাম

প্রকাশিত: ৬:২৪ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২০

২৮দিনের মধ্যে চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধি করার জন্য আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ নামের একটি সংগঠন ।

সোমবার ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন ক্র্যাবে সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের যুগ্ম সম্পাদক সুলতানা আক্তার বলেন, গড় আয়ু বেড়েছে, অবসরের সীমা বৃদ্ধি করা হয়েছে, প্রবেশের বয়স বৃদ্ধি করা হবে না কেন?

সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি ইমতিয়াজ হোসেন বলেন, আমাদের কাছে তথ্য আছে_ বাংলাদেশ ছাত্রলীগ সহ সকল ছাত্র সংগঠন ৩৫ দাবি সাপোর্ট করেন, বুদ্ধিজীবি মহল এবং প্রত্যেক রাজনৈতিক দল, নির্বাচনী ইশতেহারে রেখেছিলেন।

মাননীয় সংসদ সদস্যগন সাপোর্ট করে মহান জাতীয় সংসদে প্রস্তাব পেশ করেন। সংসদে স্থায়ী কমিটিও পাঁচবার সুপারিশ করেন। মহামান্য রাষ্ট্রপতি ও ৩৫ দাবি পক্ষে সুপারিশ করেছেন । দৈনিক পত্রিকাগুলোর জনমত জরিপে ৩৫ এর পক্ষে ৯৫ শতাংশ ভোট পড়ে।

৩৫ প্রত্যাশীদের কাছে সুনির্দিষ্ট তথ্য আছে ,শুধুমাত্র মাননীয় প্রধানমন্ত্রী আপনি চাচ্ছেন না বলেই বয়স বাড়ছে না!!
বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক(এম এ আলী) বলেন: ধাপে ধাপে ছাত্রসমাজ বেকার চাকরি প্রত্যাশীরা বারবার ক্ষতিগ্রস্ত ,যদি আবারো তারা বঞ্চিত হয়, আবারও যদি তাদের কথা না ভাবা হয় ,সরকারকে ২৮ দিনের আল্টিমেটাম দিয়েছে, এরই মধ্যে দাবি বাস্তবায়ন না হলে না হলে সকল জেলার ৩৫ প্রত্যাশীদের নিয়ে শাহবাগে স্বাস্থ্যবিধি মেনেই দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার অবস্থান কর্মসূচি পালন করবেন তারা।
সংগঠনটির সাধারণ সম্পাদক (এম এ আলী )প্রধানমন্ত্রীর কাছে বিনীতভাবে আহবান করেছেন করোনা এবং সেশনজট বিবেচনায় লক্ষ লক্ষ ছাত্র ছাত্রীদের কথা ভেবে ন্যূনতম আবেদনের বয়স ৩৫ করে দিন। তাহলে লক্ষ লক্ষ ছাত্র ছাত্রী উপকৃত হবে।