ঘোড়াঘাটে ১৩৫ বোতল ফেন্সিডিলসহ স্বামী-স্ত্রী গ্রেফতার

সুলতান কবির সুলতান কবির

ঘোড়াঘাট উপজেলা প্রতিনিধি

প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, মে ১, ২০২১

দিনাজপুরের ঘোড়াঘাটে ১৩৫ বোতল ফেন্সিডিলসহ কথিত এক নারী সাংবাদিক ও তার স্বামীকে গ্রেপ্তার করেছে ঘোড়াঘাট থানা পুলিশ।

শনিবার (১লা মে) সকালে ঘোড়াঘাট উপজেলার খেতাব মোড় নামক স্থান তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলির দক্ষিণ বাসুদেবপুর এলাকার মৃত আফজাল বিশ্বাসের ছেলে মুন্না আলী বিহারি ওরফে শামীম (৪৪) ও তার স্ত্রী শাপলা বেগম ওরফে সাংবাদিক সৃষ্টি চৌধুরী (৩৫)।

পুলিশ জানায়, গত শুক্রবার রাত্রে রনপাহাড়া কালীন ডিউটি করাকালে শনিবার (১ লা মে) সকাল সারে ৬ টায় উপজেলার কানাগাড়ী নামক স্থান থেকে মোটরসাইকেল যোগে ফেন্সিডিলসহ একজন নারী ও পুরুষ যাচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ঘোড়াঘাট থানার উপ-পরিদর্শক হাবিবুর রহমান সঙ্গীয় ফোর্সসহ খেতাব মোড় নামক স্থানে খন্দকার বদরে আরেফিন ফিলিং স্টেশনের সামনে চেকপোস বসিয়ে তাদের থামানোর সংকেত দিলে তারা মোটরসাইকেল ঘুড়িয়ে হাকিমপুর হিলির দিকে পালানোর চেষ্টা করলে তাদের পিছেনে ধাওয়া করে উপজেলার বলহার নামক স্থান থেকে তাদের আটক করা হয়।

এ সময় আটক নারীর কাঁধে ঝুলানো ব্যাগ থেকে ৩৫ বোতল ও মোটরসাইকেলের পিছনে রাখা সিমেন্টের বস্তা থেকে ১০০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

এ ঘটনায় ঘোড়াঘাট থানার উপ-পরিদর্শক হাবিবুর রহমান বাদী হয়ে ২০১৮ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, শাপলা বেগম সাংবাদিক সৃষ্টি চৌধুরী নামে সাংবাদিকতার আড়ালে বিভিন্ন জায়গায় খুচরা ও পাইকারি ভাবে মাদক বিক্রি করে আসছিল।

এছাড়াও তার নামে জয়পুরহাট জেলা, পাঁচবিবি থানা ও হাকিমপর থানায় একাধিক মামলা রয়েছে।
বিষয়টি নিশ্চিত করে ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিম উদ্দিন জানান, আটককৃতদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করে আজ শনিবার (১ লা মে) দিনাজপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে।