ঘোড়াঘাটে দুটি গাভী গরু ও ট্রাকসহ ৫ চোর আটক

সুলতান কবির সুলতান কবির

ঘোড়াঘাট উপজেলা প্রতিনিধি

প্রকাশিত: ৫:২৬ অপরাহ্ণ, মে ১৯, ২০২১

দিনাজপুরের ঘোড়াঘাটে দুইটি গাভী গরু উদ্ধার ও ট্রাকসহ ৫ জন গরু চোরকে আটক করেছে ঘোড়াঘাট থানা পুলিশ।

পুলিশ জানায়, গত মঙ্গলবার (১৮ মে) দিবাগত ভোররাতে ঘোড়াঘাট থানার উপ-রিদর্শক হাবিবুর রহমান সহ সঙ্গীয় ফোর্স ঘোড়াঘাট কারিগরি কলেজ সংলগ্ন দিনাজপুর গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কে চেকপোস্ট বসিয়ে ডিউটি করা কালে সন্দেহবশতঃ একটি নীল রংয়ের মিনি ট্রাক ( যাহার নং ঢাকা-মেট্রো ৫-১২-০৩৬৪) কে থামানোর সংকেত দেয়। গাড়িতে থাকা লোহার শাবল, বোল্ড কার্টার ও একটি সিধ কাঠি ও গরুর কাঁচা গোবর দেখতে পেয়ে সন্দেহ হলে গাড়ীর ড্রাইভার ও অপর আরেকজনকে জিজ্ঞাসাবাদ করলে তারা কোনো সদুত্তর দিতে না পারায় তাদের আটক করে থানায় নিয়ে আসা হয়। পরে তাদের তথ্যমতে দিনাজপুরের ফুলবাড়ি উপজেলার উত্তর লক্ষীপুর গ্রামের শ্রী যোগেন সরেনের চুরি যাওয়া দুটি গাভী গরু উদ্ধার সহ অপর ৩ আসামিকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার শহিদুল ইসলামের ছেলে ড্রাইভার সাজু মিয়া (২৭), কামদিয়া এলাকার মৃত কেফায়েতুল্লার ছেলে মজনু মন্ডল (৫৫) ও দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার দক্ষিণ দেবীপুর গ্রামের মৃত হাছেন আলীর ছেলে সাহেব মিয়া (৩৮), সিংড়া গ্রামের মৃত রমজান আলীর সাইদুল ইসলাম (৪৫) ও একই জেলার নবাবগঞ্জ উপজেলার নামাকাঠাল হরিনাথপুর গ্রামের রমজান আলীর ছেলে মিজানুর রহমান (৪৪)।

ঘোড়াঘাট থানা অফিসার ইনর্চাজ (ওসি) আজিম উদ্দিন জানান, গরুর মালিকের অভিযোগের পেক্ষীতে ও আসামীদের তথ্যমতে ৯ জনের নাম উল্লেখ করে মামলা হলে আটককৃতদের বিরুদ্ধে গরু চুরির অপরাধে নিয়মিত মামলা রুজু করে ১৯ মে বুধবার আদালতের মাধ্যমে দিনাজপুর জেলহাজতে পাঠানো হয়েছে।