কুষ্টিয়ার-৪টি আসনে ফুরফুরে আমেজে আওয়ামী লীগ

প্রকাশিত: ২:৫২ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০১৮

কুষ্টিয়ার মোট ৪টি সংসদীয় আসনে বিএনপি ও জোটের প্রার্থী সমর্থকরা মামলা হামলায় কোণঠাসা হয়ে পড়েছে। কুষ্টিয়ার-৪টি আসনেফুরফুরে আমেজে আওয়ামী লীগ, কোণঠাসা বিএনপি।

কুষ্টিয়ার দুইটি সংসদীয় আসনে একটিতে মামলায় কারাগারে এবং অন্যটিতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় পলাতক বিএনপি প্রার্থী। অন্যদুটি আসনে প্রকাশ্যে দু’এক জায়গায় প্রচারণার কাজ করলেও হামলার মুখে পড়ছে বলে বিএনপির শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দের অভিযোগ।

অন্যদিকে ফুরফুরে আমেজে ভোটের মাঠে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে আওয়ামী লীগের প্রার্থী এবং নেতাকর্মীরা। প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত নির্বাচনী এলাকার মোড়ে মোড়ে নির্বাচনী সভা সমাবেশ করে যাচ্ছে নৌকা প্রতীকের সমর্থকরা।

কুষ্টিয়ার ছয় উপজেলার ৪টি সংসদীয় আসনে বিএনপি-আওয়ামী লীগসহ মোট ২৪ জন প্রার্থী ভোট করছেন। তবে ভোটের মাত্র ০৯ দিন বাকি থাকলেও আওয়ামী লীগ-বিএনপি বাদে অন্য প্রার্থীদের ভোটের মাঠে এখনো দেখা যায়নি। শুধু সদর আসনে এনপিপি মনোনীত প্রার্থী উজ্জল আহসান নৌকার প্রার্থী আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবউল আলম হানিফকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সড়ে দাঁড়িয়েছেন। তবে, দু একটি জায়গায় ইসলামী আন্দোলন,সাম্যবাদীদল ও বিএনএফ সমর্থীত প্রার্থীদের ভোটের প্রচারণা করতে দেখা গেছে।

বিএনপি প্রার্থীদের অভিযোগ, গত ১৯ ডিসেম্বর বুধবার কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের বিএনপি মনোনীত প্রার্থী রেজা আহম্মেদ বাচ্চু মোল্লা অস্ত্র ও বিস্ফোরক মামলায় কুষ্টিয়া কোর্টে স্থায়ী জামিনের জন্য আবেদন করে আদালতে হাজির হলে বিচারক তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। ফলে প্রার্থী শূন্যে কুষ্টিয়া-১ আসন।

কুষ্টিয়া-২ ভেড়ামার-মিরপুর) আসনে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীর্ষ প্রতীকের প্রার্থী আহসান হাবীব লিংকন অভিযোগ করে জানান, মঙ্গলবার(১৮ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ভেড়ামারার দক্ষিন রেলগেট এলাকার বাড়িতে দূবৃত্তরা হামলা চালায়। এসময় দুটি মোটরসাইকেলসহ গেট এবং গ্রীল ভাংচুর করা হয়। ছিঁড়ে ফেলা হয় ধানের র্শীষের পোষ্টার।