কুমিল্লায় যুবককে কুপিয়ে হত্যা

প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০১৮

পূর্ব-বিরোধের জেরে কুমিল্লায় মো. হাসান (৪৫) নামে এক ব্যক্তিকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়েছে। আজ রোববার সন্ধ্যায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নিহত হাসান জেলার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের বাহারীপাড়া গ্রামের মোছলেম উদ্দিনের ছেলে। এ ঘটনায় ওই এলাকায় ক্ষোভ বিরাজ করছে।

নিহত হাসানের বাবা মোছলেম উদ্দিন জানান, দীর্ঘ কয়েক বছর ধরে তার পরিবারের সঙ্গে প্রতিবেশী সাবেক ইউপি সদস্য মোহন মিয়ার পরিবারের বিভিন্ন কারণে বিরোধ চলে আসছিল। বিরোধের জের ধরে রোববার সকাল সাড়ে ১০টার দিকে বাড়ির অদূরে মোহন মিয়া ও তার ছেলে শাহজালাল ভাড়াটে সন্ত্রাসী নিয়ে তার ছেলে মো. হাসানের ওপর হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা হাসানকে বেধড়ক পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক জখম করে চলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে কুমিল্লা সদর হাসপাতাল ও পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হাসান মারা যায়।

এদিকে, হাসানের মৃত্যুর বিষয়টি জানাজানি হলে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। স্থানীয় এলাকার লোকজন মোহন মিয়া ও তার ছেলে শাহজালালসহ ঘটনার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে।

বুড়িচং থানার অধীন দেবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবু ইউসুফ ফসিউজ্জামান বলেন, দুই পরিবারের মধ্যে তিন-চার বছর ধরে বিরোধ চলে আসছিল। বিরোধের জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে। নিহতের উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।