করোনায় শিক্ষার্থীদের নিয়ে প্যারেড-র‌্যালি বন্ধের নির্দেশ

প্রকাশিত: ৬:২৭ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২১

করোনাভাইরাস পরিস্থিতিতে স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় শিক্ষার্থীদের অংশগ্রহণে মার্চপাস্ট বা প্যারেড ও র‌্যালির আয়োজন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। বৃহস্পতিবার (১৮ মার্চ) এ সংক্রান্ত এক জরুরি নির্দেশনা দেয় অধিদফতর।

এতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের সকল মাধ্যমিক বিদ্যালয়ে কোভিড-১৯ পরিস্থিতির কারণে শ্রেণিকক্ষে সরাসরি পাঠদান কার্যক্রম বন্ধ আছে। কিন্তু ইতোমধ্যে কিছু শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে মার্চপাস্ট ও র‌্যালির আয়োজন করছে মর্মে কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়েছে। যা এ মুহূর্তে শিক্ষার্থীদের জন্য ঝুঁকিপূর্ণ।

এমতাবস্থায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আগের ধারাবাহিকতায় শিক্ষার্থীরা স্বাস্থ্যঝুঁকির মধ্যে পড়ে এমন কার্যক্রম থেকে বিরত থাকতে হবে। এজন্য সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল ভূমিকা পালনের নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

জানতে চাইলে মাউশির পরিচালক (বিদ্যালয়) অধ্যাপক বেলাল হোসাইন বলেন, করোনা পরিস্থিতির মধ্যে শিক্ষার্থীদের সুরক্ষায় তাদের ঘরে থাকতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠানের কোনো অনুষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে প্যারেড ও র‌্যালি করা যাবে না। এ বিষয়টি নিশ্চিত করতে নির্দেশনা জারি করা হয়েছে।